বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ০৯:০৩ পূর্বাহ্ন

চীনের উইঘুর মুসলমানদের নির্যাতনে নারায়ণগঞ্জে প্রতিবাদ ও মানববন্ধন

চীনের উইঘুর মুসলমানদের নির্যাতনে নারায়ণগঞ্জে প্রতিবাদ ও মানববন্ধন

চীনের উইঘুর মুসলমানদের নির্যাতনে নারায়ণগঞ্জে প্রতিবাদ ও মানববন্ধন

উইঘুর মুসলিমদের ওপর চীন সরকারের অমানবিক নির্যাতনের প্রতিবাদে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের ইউটার্ন এলাকায় মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। এ সময় বক্তারা চীনের তৈরি পণ্য বর্জনেরও ঘোষণা দেন।

সোমবার দুপুরে অনৈসলামি কার্যকলাপ প্রতিরোধ কমিটি নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

অনৈসলামি কার্যকলাপ প্রতিরোধ কমিটি নারায়ণগঞ্জ জেলা শাখার আমির আলহাজ হজরত মাওলানা মুফতি ওমর ফারুক সন্দীপির সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অনৈসলামি কার্যকলাপ প্রতিরোধ কমিটির কেন্দ্রীয় কমিটির আমির আলহাজ আতিকুর রহমান নান্নু মুন্সি।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অনৈসলামি প্রতিরোধ কমিটির কেন্দ্রীয় নায়েবে আমির মুফতি আবু বকর ও মাওলানা মুফতি জামালউদ্দীন রশিদী, মহাসচিব আলহাজ্ব মাওলানা মো. শেখ সাদী, যুগ্ম মহাসচিব, মাওলানা নুরুল্লা হাসেমী, সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা আকতারুজ্জামান, প্রেসিডিয়াম সদস্য মাওলানা মুজিবুর রহমান চাঁদপুরী, রুপগঞ্জ থানা শাখার আমির মাওলানা মুফতি ইউসুফ, আড়াইহাজার থানা শাখার আমির মাওলানা আবু সালেহ্, ফতুল্লা থানা শাখার আমির মাওলানা আবু সায়েম খালেদ, নারায়ণগঞ্জ সদর থানা শাখার আমির মুফতি মো. হোসাইন, নারায়ণগঞ্জ জেলা শাখার প্রচার সম্পাদক মাওলানা খন্দকার নাসিম রেজা, দফতর সম্পাদক সাংবাদিক আকতার হোসেন ও মো. হাসান ইমাম প্রমুখ।

অনৈসলামি কার্যকলাপ প্রতিরোধ কমিটি কেন্দ্রীয় আমির আলহাজ আতিকুর রহমান নান্নু মুন্সি তার বক্তব্যে বলেন, চীন সরকার উইঘুর মুসলমানদের বন্দি করে অমানবিক নিপীড়ন-নির্যাতন, ধর্ষণ, ঘরবাড়ি ধ্বংস, লুটপাট-বিতাড়ন, মুসলমান ও বিশ্ববাসীকে ব্যথিত এবং মর্মাহত করছে। তাদের পাশে দাঁড়ানো মুসলিম ও বিশ্ববাসীর মানবিক দায়িত্ব।

তিনি বলেন, চীন যদি বন্দি মুসলমানদের মুক্তি না দেয় তাহলে মুসলিম বিশ্বে চীনের সব পণ্য বর্জনের কর্মসূচি করার আহ্বান জানান। পাশাপাশি তিনি দেশে দেশে মুসলিম নির্যাতন, হত্যা বন্ধে বিশ্বমুসলিমকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলারও আহ্বান জানান।

প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, বর্তমানে চীনের উইঘুর মুসলমানের ওপর অমানবিক নির্যাতন চলছে। তাই আপনি জাতিসংঘের মাধ্যমে চীন সরকারকে চাপ সৃষ্টি করে উইঘুর মুসলমানদের ওপর অত্যাচার বন্ধ করার ব্যবস্থা গ্রহণ করুন। চীন যদি উইঘুর মুসলমানদের ওপর অত্যাচার বন্ধ না করে তবে তাদের যেসব ব্যবসা-বাণিজ্য বাংলাদেশে আছে সেসব ব্যবসা বয়কট করারও আহ্বান জানান তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com