রবিবার, ১৮ অগাস্ট ২০১৯, ০৪:০৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
খাঁচায় বন্দি আমন্ত্রণপত্রে প্রধানমন্ত্রীকে বিয়ের দাওয়াত সাব্বিরের কাশ্মীর উপত্যকায় শান্তি ফেরাতে কেন্দ্রের চার তাবিজহুমকিতে চামড়া শিল্প: কারসাজিতে সক্রিয় ট্যানারি মালিকদের শক্তিশালী সিন্ডিকেট * পূর্বপ্রস্তুতির ঘাটতি ছিল সরকারের কাশ্মীর উপত্যকায় শান্তি ফেরাতে কেন্দ্রের চার তাবিজ আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলায় নিহত ২০ ৬ হিন্দু পরিবারের ইসলাম গ্রহণ, প্রস্তুত আরও ৫০ পরিবার! গ্রিনল্যান্ড কিনতে চান ট্রাম্প! ইসলামিক জীবনযাপনেই বেশি শান্তি পায়: জুনায়েদ সিদ্দিকী প্রশিক্ষণে গিয়েও মাদক দিয়ে ফাঁসানোর হুমকি, এএসপি বহিষ্কার ফেসবুকে মেয়ে সেজে প্রেমের ফাঁদে ফেলে অপহরণ, আটক ছাত্রলীগ নেতা কাশ্মীর ইস্যুতে রাশিয়ার আহ্বানে চমকে গেল ভারত
সাবধান সাবধান সাবধানঃ আ হ ম মুস্তফা কামাল।

সাবধান সাবধান সাবধানঃ আ হ ম মুস্তফা কামাল।

সাবধান সাবধান সাবধানঃ আ হ ম মুস্তফা কামাল।

যারা টাকা ফেরত না দেয়ার জন্য ঋণ নেন, তাদের প্রতি তিনবার সাবধান বাণী উচ্চারণ করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বুধবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে রূপালী ব্যাংকের বার্ষিক ব্যবসায়িক সম্মেলনে অর্থমন্ত্রী এ হুশিয়ারি উচ্চারণ করেন।

তিনি বলেন, আমাদের দেশে দুই ধরনের ব্যবসায়ী রয়েছেন। প্রথম শ্রেণি হলো- যারা আসলেই ব্যবসা করতে চান, কিন্তু মাঝে মাঝে হোঁচট খান। হোঁচট খেয়ে খেলাপিতে পরিণত হন।

তাদের প্রতি সহনশীল হতে হবে। কারণ তারা হয়তো পরিস্থিতির শিকার।

আরেক ব্যবসায়ী শ্রেণির আছেন, যারা টাকা ফেরত না দেয়ার জন্য ঋণ নেন।

তাদের প্রতি তিনবার সাবধান বাণী উচ্চারণ করে অর্থমন্ত্রী বলেন, তাদের কোনো ছাড় দেয়া হবে না। সেই টাকা আদায়ে যে ধরনের ব্যবস্থা নেয়া দরকার সেটিই করা হবে।

অর্থমন্ত্রী বলেন, খেলাপি ঋণ অবশ্যই একটি অপরাধ। এটি জনগণের টাকা, দেশের সক্ষমতা বৃদ্ধি করতে এই টাকা কাজে লাগে। এটির সঠিক ব্যবহারে উদ্দেশ্য পূরণ হবে, কিন্তু যারা এটার অপব্যবহার করেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি বলেন, ঋণ দেয়ার সময় টাকাটা কোন কাজে লাগানো হবে, সে বিষয়ে তদারকি করতে হবে। আবার টাকা নেয়ার পর সেই টাকা কোন কাজে ব্যয় হচ্ছে সেটিও দেখতে হবে।

খেলাপি ঋণ ঠেকাতে এবং ব্যাংকগুলোর ঋণের গুণগত মান বৃদ্ধি করতে প্রতিটি ব্যাংকে স্পেশাল অডিট করা হবে, বলেন তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com