সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ০৭:০৮ অপরাহ্ন

অপারেশন শেষে পেটে কেচি রেখে সেলাই!

অপারেশন শেষে পেটে কেচি রেখে সেলাই!

অপারেশন শেষে পেটে কেচি রেখে সেলাই!

রোগীর পেটের মধ্যে ‘ডাক্তারি’ ছুরি-কাঁচি রেখেই সেলাই করে ফেলেছিলেন এক চিকিৎসক। গত তিন মাস ধরে রোগীর পেটেই ছিল ওইসব ছুরি কাঁচি। শেষমেষ গত শনিবার (৯ ফেব্রুয়ারি) ফের অস্ত্রোপচার করে বের করা হয় কাঁচি।

এ ঘটনা ঘটেছে ভারতের হায়দরাবাদের একটি হাসপাতালে। সেখানে মাসখানের আগে অস্ত্রোপচারের জন্য ভর্তি হয়েছিলেন এক মহিলা। চিকিৎসকেরা অস্ত্রোপচারের সময় ডাক্তারির বিশেষ কাঁচি বা ফরসেপ ওই মহিলার পেটের ভিতরেই রেখে বেমালুম ভুলে যান। করে ফেলেন সেলাই। তিন মাস ধরে রোগীর পেটেই ছিল ওইসব ছুরি কাঁচি।

বলা হচ্ছে চিকিৎসকের অবহেলার কারণে ঘটেছে এ ধরণের ঘটনা।

তিন মাস পর যখন পরীক্ষা নিরীক্ষার জন্য ওই মহিলাকে ফের ওই হাসপাতালেই নিয়ে যাওয়া হয় এবং এক্স রে করানো হয়। এক্স রে রিপোর্ট দেখেই সবাই অবাক হয়ে যান।

রিপোর্টে দেখা যায় মহিলার পেটের মধ্যে রয়েছে একটি ডাক্তারি কাঁচি। অবিলম্বে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। গত শনিবার ফের অস্ত্রোপচার করে কাঁচি বের করা হয়।

এনআইএমএসের পরিচালককে মনোহর বলেন, রোগী আমাদের প্রথম অগ্রাধিকার। যত তাড়াতাড়ি সম্ভব আমরা রোগীর স্বাস্থ্য সমস্যা মিটিয়ে দিতে ওই উপকরণটি বের করে দিচ্ছি।

সংবাদ সংস্থা পিটিআই জানায়, পুলিশের কাছে, দু’জন ডাক্তারের বিরুদ্ধে ওই মহিলার স্বামী অভিযোগ দায়ের করেছেন। ক্রেতা সুরক্ষা আদালতও বিষয়টি দেখছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com