বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ১২:৩৪ অপরাহ্ন

মসজিদে নববী, আল আক্বসাকে ‘সন্ত্রাসের কারখানা’ বলে প্রচার করলো ভারতীয় টিভি!

মসজিদে নববী, আল আক্বসাকে ‘সন্ত্রাসের কারখানা’ বলে প্রচার করলো ভারতীয় টিভি!

মসজিদে নববী, আল আক্বসাকে ‘সন্ত্রাসের কারখানা’ বলে প্রচার করলো ভারতীয় টিভি!

গত কয়েকদিনে ভারত-পাকিস্তান উত্তেজনার সময় ভারতীয় মিডিয়ার আচরণ সেই দেশে এবং বিদেশে বেশ জোরেশোরে সমালোচিত হয়েছে। উগ্র জাতীয়তাবাদ এবং সাম্প্রদায়িকতা ছড়ানোর যেন প্রতিযোগিতা শুরু করেছিলো বেশিরভাগ ভারতীয় সংবাদমাধ্যম। এমনকি ভুয়া খবর ছড়ানোতেও একে অন্যকে ছাড়িয়ে যাচ্ছিল।

 

 

 

 

 

 

 

সাম্প্রদায়িকতা ছড়ানোর সবচেয়ে বড় ঘটনাটি ঘটেছে মুকেশ আম্বানির মালিকানাধীন সিএনএন-নিউজ এইটিন চ্যানেলটিতে। গত শনিবার টিভি চ্যানেলটি তাদের এক অনুষ্ঠানে মুসলিমদের সবচেয়ে পবিত্র বলে বিবেচিত তিনটি মসজিদকে ‘সন্ত্রাসের কারখানা’ বলে ছবি প্রচার করে। মক্কার পবিত্র মসজিদুল হারাম, মদীনার মসজিদে নববী এবং জেরুসালেমের মসজিদুল আক্বসার ছবির উপর ‘মাসুদ আজহার’র টেরর ফ্যাক্টরি’ লিখে প্রচার করে চ্যানেলটি।

 

 

 

 

 

 

 

মাসুদ আজহার পাকিস্তান ভিত্তিক জয়েশ-ই মুহাম্মদ এর প্রধান নেতা। মুসলিমদের পবিত্রতম জায়গাগুলো নিয়ে বিদ্বেষ প্রচার করায় রিলায়েন্স গ্রুপের টিভি চ্যানেলটিকে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছে অল ইন্ডিয়া মুসলিম পারসোনাল ল বোর্ড।

গতকাল এক টুইটে CNN-News18 এর এই অপকর্ম তুলে ধরে ক্ষমা চাওয়ার আহ্বান জানানো হয়। অবশ্য সাথে সাথে ক্ষমা চেয়েছে প্রতিষ্ঠানটি এবং তাদের একটি প্রতিবেদন থেকে এ সংক্রান্ত ছবি ও তথ্য মুছে দিয়েছে।

 

 

 

 

 

 

 

অন্যদিকে আরেকটি টিভি চ্যানেল ‘রিপাবলিক টিভি’র উপস্থাপক অর্নব গোস্বামী তার এক অনুষ্ঠানে ভারতের জামাতে ইসলামী নেতা মাওলানা জামালউদ্দিন উমরীকে ‘সন্ত্রাসী’ হিসেবে প্রচার করেন। অল ইন্ডিয়া মুসলিম পারসোনাল ল বোর্ড এ বিষয়েও ক্ষমা চাইতে আহ্বান জানায় রিপাবলিক টিভিকে।

 

এই চ্যানেলও দ্রুত তাদের টুইটার একাউন্টে বিবৃতিতে দিয়ে দুঃখ প্রকাশ ও তথ্য সংশোধন করেছে।

সূত্র: জনতা কা রিপোর্টার, ফ্রি প্রেস কাশ্মির

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com