বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ০৬:০৫ অপরাহ্ন

নতুন ‘শোয়েব আখতার’ পেয়েছে পাকিস্তান (ভিডিও )

নতুন ‘শোয়েব আখতার’ পেয়েছে পাকিস্তান (ভিডিও )

নতুন ‘শোয়েব আখতার’ পেয়েছে পাকিস্তান (ভিডিও )

পাকিস্তান ক্রিকেটে আরেক ‘শোয়েব আখতারের’ আগমনী বার্তা পাওয়া যাচ্ছে। তিনি মোহাম্মদ হাসনাইন। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) গতির ঝড় তুলে নজর কেড়েছেন ১৮ বছরের এ বোলিং বিস্ময়।

হাসনাইনের জন্ম পাকিস্তানের সিন্ধু প্রদেশের হায়দরাবাদ শহরে, ২০০০ সালের ৪ এপ্রিল। প্রথম শ্রেণির ক্রিকেটে তার অভিষেক ঘটে ২০১৮ সালের ১ সেপ্টেম্বর। পাকিস্তান টেলিভিশনের হয়ে ২০১৮-১৯ কায়েদ-ই-আজম ট্রফিতে খেলে আবির্ভাবের বার্তা দেন তিনি। সেই সুবাদে দল পেয়ে যান পিএসএলে।

পাকিস্তানের জনপ্রিয় ঘরোয়া ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টে কোয়েটা গ্লাডিয়েটর্সের হয়ে খেলছেন হাসনাইন। চার ম্যাচে শিকার করেছেন ৫ উইকেট। উইকেট কম পেলেও বিদ্যুৎগতি, নিখুঁত লাইন-লেন্থ, সর্পিল সুইং, স্লোয়ার, ভয়ংকর বাউন্সার, ডেথ ওভারে ব্লক হোলে দুর্দান্ত ইয়র্কার মারার সক্ষমতা দেখিয়েছেন তিনি। তবে সবচেয়ে বেশি নজর কেড়েছে তার গতি। ঘড়ি ঘণ্টায় ১৫১ কিলোমিটার পর্যন্ত গতি তুলেছেন সম্ভাবনাময়ী ও প্রতিশ্রুতিশীল এ পেসার। পিএসএলের চতুর্থ আসরে যা সর্বোচ্চ। সুঠাম দেহ, প্রাণশক্তিতে ভরপুর মন, ব্যাঘ্রগতির দৌড় এবং শরীরে রয়েছে প্রচুর দম। স্বাভাবিকভাবেই নিয়মিত এর কাছাকাছি গতি তুলতে পারেন তিনি।

হাসনাইনের গতিতে মুগ্ধ শোয়েব মালিক। তার বল খেলতে রীতিমতো হিমশিম খেয়েছেন তিনি। অভিজ্ঞ এ অলরাউন্ডার মনে করেন, তার উচ্চতা ও ফিটনেসই তাকে অনন্য করে তুলেছে। ক্রিকেট টেম্পারমেন্টে সে অনেক পরিণত। এ বয়সেই ওর ফিল্ডিং সাজানো মুগ্ধ করার মতো। গতিতটা সবসময় একই রাখতে পারে।

প্রথম শ্রেণি ও পিএসএলে পাকিস্তানি বোলারদের মধ্যে সেরা পারফরম্যান্স দেখিয়েছে নতুন এ ‘শোয়েব আখতার’। নিয়মিত ১৫০ কিলোমিটারের কাছাকাছি গতি তুলতে পারা এ পেসার আন্তর্জাতিক অঙ্গনে কতটা আলো ছড়াতে পারেন, সফল হন, সেটিই দেখার বিষয়। সিনিয়র শোয়েব আখতার তো বিশ্ব ক্রিকেটে নিজের মতো করেই ইতিহাস গড়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com