রবিবার, ২১ Jul ২০১৯, ০৮:০১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
ফেসবুক পোস্টে ‘বিস্ফোরক’ নূর

ফেসবুক পোস্টে ‘বিস্ফোরক’ নূর

ফেসবুক পোস্টে ‘বিস্ফোরক’ নূর

প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় সংসদের (ডাকসু) নবনির্বাচিত ভিপি নুরুল হক নূর জানিয়েছেন, কারও বাহাবা বা প্রশংসা পাওয়ার জন্য তিনি সন্ত্রাসীদের হাতে বারবার রক্তাক্ত হয়েও কোটা সংস্কার, প্রশ্ন ফাঁস নিয়ে আন্দোলন কিংবা ডাকসু নির্বাচন করিনি।

সোমবার (১৯ মার্চ) রাত সাড়ে নয়টার দিকে নিজের ফেসবুক প্রোফাইলে দেয়া এক স্ট্যাটাসে তিনি একথা জানান।

বিডি২৪লাইভের পাঠকদের উদ্দেশ্যে নবনির্বাচিত ডাকসুর ভিপি নুরুল হক নুরের ফেসবুক স্ট্যাটাসটি তুলে ধরা হলো:

ফেসবুকে নুর লিখেন, কারো বাহাবা কিংবা প্রশংসা পাওয়ার জন্য সন্ত্রাসীদের হাতে বার বার রক্তাক্ত হয়েও কোটা সংস্কার, প্রশ্নফাঁস নিয়ে আন্দোলন কিংবা ডাকসু নির্বাচন করিনি।নৈতিকতা,দেশপ্রেম ও সচেতনতার জায়গা থেকেই বার বার নির্যাতিত হয়ে ও সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ে রাজপথে আন্দোলন-সংগ্রাম করেছি।

তিনি আরও লিখেন, সাধারণ ছাত্র তথা এদেশের মানুষের যৌক্তিক ও ন্যায়সঙ্গত দাবি / অধিকার আদায়ে ভবিষৎতে ও নিজের জায়গা থেকে সোচ্চার থাকবো।

ডাকসুর নবনির্বাচিত ভিপি লেখেন, ‘নূর কিংবা অন্য কেউ কি করেছে বা করবে সেটা বাদ দিয়ে নিজের জায়গা থেকে কি করতে পেরেছেন, করবেন সেটা আগে ভাবুন। ১৮ কোটি মানুষের মধ্যে ১ কোটি মানুষ অর্থাৎ প্রতি ১৮ জনে ১ জন করে সচেতন ও দেশপ্রেমিক প্রতিবাদী মানুষ থাকলেও দেশের আজকের এই অবস্থা দেখতে হতো না।’

তিনি আরও লিখেন, আকাশ থেকে ফেরেশতা কিংবা পাতাল থেকে পরী এসে সমাজ-রাষ্ট্রের এ অন্যায়-অনিয়ম, বৈষম্য দূর করবে না, অধিকার আদায়ে নিজেদেরই সচেতন হতে হবে, লড়াই-সংগ্রাম করতে হবে।

 

নুর লিখেন, শুধু অন্যের দোষ-ত্রুটি না খুঁজে, আগে নিজের দায়িত্ব-কর্তব্য সম্পর্কে সচেতন হোন, দায়িত্বশীল হোন,অন্যকে ও তাদের দায়িত্ব-কর্তব্য সম্পর্কে সচেতন করুন। সমাজ-রাষ্ট্রে ইতিবাচক পরিবর্তন আসবে।

এদিকে ডাকসু পুনর্নির্বাচন দাবিতে সোমবার (১৮ মার্চ) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ভিসি কার্যালয়ে অবস্থান কর্মসূচিতে তাকে পাওয়া যায়নি।

তার অনুপস্থিতির বিষয়ে সহযোদ্ধা পরাজিত জিএস প্রার্থী ও কোটা সংস্কার আন্দোলনের নেতা রাশেদ খান গণমাধ্যমকে বলেন, ‘ডাকসু নির্বাচনের আগে-পরে বারবার শারীরিক ও মানসিকভাবে নির্যাতিত হয়েছে। সে শারীরিকভাবে অসুস্থ, তাই কর্মসূচিতে আসতে পারেননি।’

তবে সোমবার ওই কর্মসূচি শেষ হওয়ার প্রায় সাড়ে ৪ ঘণ্টা পর রাত সাড়ে ৯টার দিকে ফেসবুকে স্ট্যাটাস দেন নূর।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com