মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ০৯:০৪ অপরাহ্ন

ভোট বিএসপিতে যাচ্ছে বিজেপিতে

ভোট বিএসপিতে যাচ্ছে বিজেপিতে

ভোট বিএসপিতে যাচ্ছে বিজেপিতে

ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) নিয়ে বিতর্ক পুরনো। ভারতের লোকসভা নির্বাচনের প্রথম ধাপে এ যন্ত্রটি নিয়ে অভিযোগের কমতি নেই। উত্তরপ্রদেশের লাক্ষ্ণেৌর সাহারানপুরে একটি ইভিএমে ত্রুটি দেখা গেল, যা খুবই চমকে দেয়ার মতো।

ইভিএমে বিএসপির (বহুজন সমাজ পার্টি) পক্ষে ভোট দেয়ার পর সেটি বিজেপির পক্ষে যাচ্ছে। দারা সিং নামের এক ব্যক্তি তার প্রমাণ সাংবাদিকদের হাতে তুলে দিয়েছেন। এমন একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে আসার পর বিতর্ক শুরু হয়েছে। খবর ইকোনোমিক টাইমসের।

দারা সিং সাংবাদিকদের বলেন, ভোট দেয়ার জন্য সাহারানপুরে ভোট কেন্দ্রে পৌঁছলে তিনি বিজেপির পক্ষে ভোট যাচ্ছে, তা দেখতে পান। তিনি বলেন, ‘আমি হাতি (বিএসপির প্রতীক) টিপে ছিলাম, কিন্তু আমার ভোট বিজেপিতে যাচ্ছে।

আমি দেখি, হাতির ঘরে টিপলে তার নিচে থাকা বিজেপির ঘরে আলো জ্বলে উঠল। এটি সেখানে উপস্থিত নির্বাচনী কর্মকর্তাদের কাছে জানাই।’ তিনি আরও বলেন, প্রায় ১৩৮টি ভোট পড়েছে যখন তিনি ত্রুটির বিষয়টি লক্ষ্য করেছেন।

তিনি অভিযোগ করে বলেন, নির্বাচনী কর্মকর্তাদের মনোযোগ আকর্ষণের পরও তারা পদক্ষেপ নিতে অস্বীকার করেছেন। সাংবাদিক রাজদীপ সারদেসাই টুইটারে ধারা সিংয়ের সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় পোস্টটি শেয়ার করেন। বিজনোর সেক্টর ম্যাজিস্ট্রেট রাকেশ কুমার, ইভিএম বিভ্রান্তির অভিযোগ অস্বীকার করেছেন।

তিনি সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, ‘এমন ধরনের কোনো ঘটনা ঘটেনি। নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হচ্ছে।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com