মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ০৯:০৭ অপরাহ্ন

‘মস্তক তুলিতে দাও অনন্ত আকাশে’

‘মস্তক তুলিতে দাও অনন্ত আকাশে’

‘মস্তক তুলিতে দাও অনন্ত আকাশে’

মস্তক তুলিতে দাও অনন্ত আকাশে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সামনে থেকে সকাল ৯টায় শুরু হয় মঙ্গল শোভাযাত্রা।

রোববার বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এ শোভাযাত্রায় অংশ নেন।

শোভাযাত্রায় অংশগ্রহণকারীদের হাতে মুখোশের মুখে রাজা আর রানি, মাঝে তাদের প্রজাকুল। বৃক্ষচূড়ায় মা পাখি আর ছানা, ডানা মেলেছে কমলা বরণ প্যাঁচা। তাদের পিছু পিছু এল হরিণ, জীবনবৃক্ষ, ষাঁড়, কাঠ ঠোকরা, টেপা পুতুল, বাঘ আর বক।

রবীন্দ্রনাথ ঠাকুরের ‘নৈবদ্য’ রচনার বাণী থেকে ওই পংক্তিকে প্রতিপাদ্য করেই রোববার ১৪২৬ বঙ্গাব্দকে বরণ করে নিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ।

রোববার সকালে রমনা বটমূলে ছায়ানটের প্রভাতী আয়োজন শেষ হতে হতে চারুকলা অনুষদে মঙ্গল শোভাযাত্রার প্রস্তুতিও সারা হয়ে যায়।

শোভাযাত্রাকে ঘিরে ছিল কঠোর নিরাপত্তা বলয়। পুলিশের নিরাপত্তা বেস্টনির মধ্যেই এগিয়ে যায় শোভাযাত্রা। মাঝপথে কাউকে প্রবেশ করতে দেয়া হয়নি।

নিরাপত্তার স্বার্থে আগে থেকেই বলা হয়েছিল, যারা শোভাযাত্রায় অংশ নিতে চাইবে তাদের সবাইকে চারুকলা চত্বর থেকে অংশ নিতে হবে।

মঙ্গল শোভাযাত্রাটি শাহবাগ মোড়, ঢাকা ক্লাব ঘুরে মঙ্গল শোভাযাত্রা যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে। পরে রাজু ভাস্কর্যের সামনে গিয়ে শেষ হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com