রবিবার, ২৬ মে ২০১৯, ০৬:১৫ পূর্বাহ্ন

শ্রীলঙ্কার সিরিজ হামলা নিয়ে তসলিমার স্ট্যাটাস

শ্রীলঙ্কার সিরিজ হামলা নিয়ে তসলিমার স্ট্যাটাস

শ্রীলঙ্কার সিরিজ হামলা নিয়ে তসলিমার স্ট্যাটাস

শ্রীলঙ্কায় ভয়াবহ সিরিজ বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২৯০ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন অন্তত ৫০০ জন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান।

দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে নিহতদের মধ্যে রয়েছেন ৩৫ বিদেশি নাগরিক। নিহত বিদেশি নাগরিকদের বেশিরভাগই ভারত ও পাকিস্তানের নাগরিক।

শ্রীলঙ্কার এ হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন বিতর্কিত লেখিকা তসলিমা নাসরীন। তিনি সোমবার (২২ এপ্রিল) তার ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দিয়েছেন।

পাঠকদের জন্য তা হুবহু তুলে ধরা হলো:

নিউজিল্যান্ডের মসজিদে সেদিন মানুষ মারা হলো, কাল শ্রীলংকার গির্জাগুলোয় মানুষ মারা হলো। এসবের পেছনে কাজ করে ঘৃণা। ধর্ম, বর্ণ, জাত্যাভিমান থেকে উদ্ভূত ঘৃণা। কারা শ্রীলংকায় দু’শরও বেশি লোককে খুন করেছে, আর পাঁচশরও বেশি লোককে আহত করেছে? শ্রীলংকার পুলিশ কয়েকজনকে সন্দেহ ক’রে ধরেছে। ভারত সন্দেহ করছে তাওহিদ জামাত নামে তামিল নাড়ুর একটি দলকে। এইসব দেখতে আর ভালো লাগে না। নিরীহ সব মানুষকে হত্যা করে সন্ত্রাসীরা কিভাবে লাভবান হয় আমি বুঝি না। নিজেকে খুন করে হলেও অন্যকে খুন করার ইচ্ছে এত তীব্রতা কী করে পায়, কতটা সুখ শান্তি এদের জোটে, কিভাবে জোটে, আমি বুঝে পাই না।


মানুষ জাতটা জাত হিসেবে ভালো বলে আমার মনে হয় না। এদের মধ্যে বুদ্ধিমান আছে, কিন্তু বোকার সংখ্যাই বেশি। শান্তিপ্রিয় লোক আছে, কিন্তু বর্বরের সংখ্যাই বেশি। আর কত হত্যা আর নৃশংসতার মধ্য দিয়ে এই জাতটা যাবে, কে জানে। হয়তো বোকা বর্বরগুলোই একদিন পৃথিবী ধংস করবে, মানবজাতকে নিশ্চিহ্ন করবে। আমরা যা দেখছি এখন, তা হয়তো অতি সামান্য, সামনে হয়তো আরও ভয়ংকর কিছু অপেক্ষা করছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com