বৃহস্পতিবার, ১৮ Jul ২০১৯, ০৩:৫১ অপরাহ্ন

৭ বছর ধরে শিকলবন্দি মিজানুর!

৭ বছর ধরে শিকলবন্দি মিজানুর!

৭ বছর ধরে শিকলবন্দি মিজানুর!

মাদকের ছোবলে সাত বছর ধরে শিকলবন্দি জীবন কাটাচ্ছেন মিজানুর রহমান (২২)। ঘরের বারান্দার একটি কক্ষে খুঁটির সঙ্গে দুই পায়ে শিকলে বেঁধে তালা ঝুলিয়ে দিয়েছেন তার মা-বাবা।

শিকল থেকে মুক্তি পেতে ছটফট করেন মিজানুর। তার চিৎকারে কেউ এগিয়ে আসে না; খোলে না শিকলের তালা। এভাবেই কেটে যায় তার সাতটি বছর।

ময়মনসিংহের নান্দাইল উপজেলায় মুশলী ইউনিয়নের কাউয়ার গাতি গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, মিজানুর রহমান মো. নুরু মিয়া ও হেলেনা বেগমের একমাত্র ছেলে। সঙ্গদোষে হঠাৎ মাদকাসক্ত হয়ে পড়েন মিজানুর।

মা হেলেনা বেগম জানান, ছেলে যখন পঞ্চম শ্রেণিতে পড়ে তখন হঠাৎ করে তার আচরণের পরিবর্তন দেখা গেলে মাথায় আকাশ ভেঙে পড়ার উপক্রম হয় তাদের। পরে বাধ্য হয়ে কোনো উপায় দেখতে না পেয়ে ১৫ বছর বয়সে ছেলেকে থানায় দেয়া হয়। ৬ মাস জেল খাটার পর জামিনে মিজানুর মুক্ত হয়। কিন্তু বাড়িতে এসে কিছুদিন ভালো থাকলেও সেই আগের মতোই হয়ে যায় ছেলে।

তিনি বলেন, ছেলে আমাদের মারধর করে। তাই নিরাপত্তহীনতার কারণেই তাকে শিকল দিয়ে বেঁধেছি। অর্থের অভাবে ছেলের চিকিৎসা করানো এখন দুঃসাধ্য ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।

স্থানীয় সমাজসেবক আতাউর রহমান বাচ্চু মাদকাসক্ত ছেলেটিকে উদ্ধার করে প্রয়োজনীয় চিকিৎসার জন্য প্রশাসন ও বিত্তবানদের সুদৃষ্টি কামনা করেছেন।

এ বিষয়ে নান্দাইল উপজেলার নির্বাহী কর্মকর্তা মোসাদ্দেক মেহেদী ইমাম বলেন, ওই যুবককে শিকলে বাঁধা থেকে মুক্ত করে উপজেলা সমাজকল্যাণ কার্যালয়ের রোগী কল্যাণ তহবিল থেকে অর্থ সহযোগিতা নেয়া হবে। এর পর তাকে মাদকাসক্ত নিরাময়কেন্দ্রে পাঠানোর ব্যবস্থা করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com