বৃহস্পতিবার, ১৮ Jul ২০১৯, ০১:৪৯ অপরাহ্ন

ফেসবুকের লকড প্রোফাইল থেকে ছবি ডাউনলোড করবেন যেভাবে

ফেসবুকের লকড প্রোফাইল থেকে ছবি ডাউনলোড করবেন যেভাবে

ফেসবুকের লকড প্রোফাইল থেকে ছবি ডাউনলোড করবেন যেভাবে

অনেকেই লকড প্রোফাইল থেকে প্রোফাইল পিকচার বা ফুল সাইজ ভিউ পিকচার ডাউনলোড করা নিয়ে ঝামেলায় পড়েছেন। বিভিন্ন কৌশল অবলম্বন করেও ফুল সাইজ ভিউ পিকচার ডাউনলোডে ব্যর্থ হয়েছেন কেউ কেউ। এই সমস্যার সমাধানও রয়েছে। এ জন্য আপনাকে ডেস্কটপ কম্পিউটার ব্যবহার করতে হবে।

ব্রাউজারের ইনসপেক্টর টুল ব্যবহার করে সহজেই এই কাজটি করা যেতে পারে। তবে, ফেসবুক মোবাইল অ্যাপ থেকে কাজটি করতে পারবেন না। মোবাইল ব্রাউজার থেকে ফেসবুক ডটকম অ্যাক্সেস করলে লকড প্রোফাইল পিকচারের উপর কোনো কাজই করে না। লকড প্রোফাইল পিকচারের উপর ক্লিক কাজ করে না এবং আপনি ফুল সাইজের পিকচারটি দেখতে পারবেন না এবং আপনি তা ডাউনলোডও করতে পারবেন না। কিন্তু সহজেই এই কাজটি করা যেতে পারে। যদিও ফেসবুকের সিকিউরিটি রক্ষার্থে অনেকেই লকড এই ফিচারটি ব্যবহার করেন। কিন্তু আজকের কুইক টেকে শেখাবো কীভাবে মোবাইল অথবা পিসি ব্যবহার করে লকড থাকা ফেসবুক প্রোফাইল পিকচার ফুল সাইজ ডাউনলোড অথবা ভিউ করতে পারবেন।

এই পদ্ধতিতে আপনাকে কোনো প্রোফাইল পিকচার আনলকার টুল বা অ্যাপ ব্যবহার করতে হবে না। আপনি ফেসবুক থেকে কাজটি সহজেই করতে পারবেন।

আপনি যে প্রোফাইল থেকে তার লকড প্রোফাইল পিকচারটির ফুল সাইজ ডাউনলোড করতে চান, প্রথমে সেই প্রোফাইলের আইডি বের করতে হবে। পিসি ইউজাররা ব্রাউজারের ইনসপেক্টর টুল ইউজ করে যে কোনো ফেসবুক প্রোফাইল আইডি সহজেই বের করতে পারবেন। কিন্তু মোবাইলে তো ইনসপেক্টর টুল থাকে না। এজন্য findmyfbid.com — এই ওয়েব টুলটিতে প্রবেশ করুন এবং যে কারো ফেসবুক প্রোফাইলে প্রবেশ করে ব্রাউজার থেকে প্রোফাইল লিংকটি কপি করুন। যে কোনো ফেসবুক প্রোফাইল লিংক প্রবেশ করানোর পরে জাস্ট ‘Find numeric ID’ — এই বাটনটিতে ক্লিক করুন। দেখবেন সঙ্গে সঙ্গে আপনার প্রবেশ করানো লিংকটি থেকে Facebook personal numeric ID টি পেয়ে যাবেন।

প্রোফাইল পিকচার ডাউনলোড পদ্ধতি

মোবাইল বা পিসির যে কোনো ব্রাউজারে নতুন ট্যাব ওপেন করে নিচের এই লিংকটি পেস্ট করুন, দাঁড়ান এখনই লিংকটি ভিজিট করবেন না। https://graph.facebook .com/ID/picture?width=800

এবার লিংকে থাকা ID টেক্সটটি আপনার জেনারেট করা Facebook personal numeric ID এর সঙ্গে রিপ্লেস করুন। এতে লিংকটি দেখতে https://graph.facebook. com/100008008238580/picture?width=800 এমন হবে। এবার এই লিংকটিতে প্রবেশ করলেই ওই প্রোফাইলের লকড থাকা প্রোফাইল পিকচার ফুল সাইজ ওপেন হয়ে যাবে। আপনি যেটা সহজেই ডাউনলোড করতে পারবেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com