সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ০৭:০৪ অপরাহ্ন

ছদ্মবেশে সিএনজি চালাচ্ছেন অপু

ছদ্মবেশে সিএনজি চালাচ্ছেন অপু

ছদ্মবেশে সিএনজি চালাচ্ছেন অপু

দীর্ঘদিনের ক্যারিয়ারে নানামাত্রিক চরিত্রে অভিনয় করে দর্শকদের মন ছুঁয়েছেন টিভি পর্দার জনপ্রিয় অভিনেত্রী শিল্পী সরকার অপু। অসংখ্য নাটক ও টেলিফিল্মের পাশাপাশি গুটি কয়েক সিনেমাতে কাজ করেছেন তিনি। সব অঙ্গনেই নিজের দ্যুতি ছড়িয়েছেন এই গুণী অভিনেত্রী। তবে তিনি নাটকে কাজ করতেই স্বাচ্ছন্দ্যবোধ করেন।

গুণী এই অভিনেত্রী স্ত্রী, মা, বোন, দাদি সহ নানান চিত্রে কাজ করলেও এবার তাকে দেখা গিয়েছেন একদমই অন্যরকম এক চরিত্রে। একজন মহিলা মানুষ কিভাবে পুরুষ সেজে রাস্তায় নেমে পরিবারের জীবিকা নির্বাহ করে এমনই এক নিদারুণ চরিত্রে দেখা যাবে অপুকে। ‘সিএনজি ড্রাইভার’ শিরোনামের নাটকটি পরিচালনা করেছেন রবিউল সিকদার।

সমাজে চলতে গিয়ে নানান সমস্যার মুখোমুখি হতে হয় একটা মেয়ে বা মহিলাকে। পরিবারে যখন প্রধান কর্তা বলে কেউ থাকে না তখন সেই মহিলাটিই নিজের বেশ পরিবর্তন করতে রাস্তায় নেমে পড়ে। একজন পুরুষ ঠিক যেমন হয় তেমনই করে নিজেকে পরিবর্তন করেছেন অপু। ছেলেদের মত করে চুল কেটে নীল রঙের ইউনিফর্ম পড়ে রাস্তায় নেমে গিয়েছেন সিএনজি নিয়ে। সিএনজি চালিয়ে যে টাকা পান তা দিয়েই সংসার চালান এবং ছেলের পড়াশোনার খরচ যোগান।

নাটকে একজন পুরুষ বেশে সিএনজি চালকের চরিত্রে দেখা যাবে শিল্পী সরকার অপুকে। এমন চরিত্রে কাজ করার জন্য শুটিং শুরু করার পূর্বে তিনদিন ওয়ার্কশপ করেছেন এই অভিনেত্রী। একজন মহিলা হয়ে সিএনজি চালানো চাট্টিখানি কথা নয়! ওয়ার্কশপ করেছেন, সিএনজি চালানো শিখেছেন তিনি। চরিত্রটিকে নিজের মধ্যে ধারণ করে নিজেকে প্রস্তুত করেই কাজটি করেছেন তিনি।

এমন চরিত্রে অপুর কাজ প্রসঙ্গে নাটকটির নির্মাতা রবিউল সিকদার বলেন, অপু দিদি একজন দুর্দান্ত অভিনেত্রী। উনার অভিনয় দক্ষতা মুগ্ধ করার মত। এই বয়সে এসেও নানামাত্রিক চরিত্রে নিজেকে ফুটিয়ে তুলছেন অনন্য মাত্রায়। এই নাটকের জন্য উনার পুরা গেটাপই পাল্টে দিতে হয়েছে। নাটকটিতে অন্য এক অপুকে দেখতে পাবে সবাই।

তিনি আরও বলেন, এখানে অপু সরকার একজন সিএনজি ড্রাইভার থাকেন। একজন মহিলা পুরুষ সেজে সিএনজি নিয়ে রাস্তায় নেমে পড়েন জীবিকা নির্বাহের তাগিদে। শুটিং শুরুর আগে তিনদিন ওয়ার্কশপ করেছেন তিনি, সিএনজি চালানো শিখেছেন। কাজটিতে কোন ডামি ব্যবহার করা হয় নি। পুরো কাজটি উনি নিজেই করেছেন।

সম্প্রতি উত্তরায় শেষ হওয়া এ নাটকে অপু ছাড়াও আরও অভিনয় করেছেন শ্যামল মাওলা, মিষ্টি জাহান, আজম খান, হিন্দোন রায়, আনসার আলী, রহিম সুমন, আলিফ, ফারুক ও সোহাগ প্রমুখ।

আগামী শুক্রবার (১৭ মে) চ্যানেল আইতে দুপুর ২টা ৫০ মিনিটে নাটকটি প্রচার করা হবে বলে জানান নির্মাতা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com