মঙ্গলবার, ২৫ Jun ২০১৯, ০২:৪৩ পূর্বাহ্ন

মাশরাফিকে একাদশের বাইরে রাখা উচিত: আগারকার

মাশরাফিকে একাদশের বাইরে রাখা উচিত: আগারকার

মাশরাফিকে একাদশের বাইরে রাখা উচিত: আগারকার

চলতি বিশ্বকাপে বল হাতে ফর্মে নেই বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। টানা তিন ম্যাচে বাজে পারফরম প্রদর্শন করেছেন তিনি। নেতৃত্বেও কোনো চমক দেখাতে পারছেন না। এজন্য টাইগার একাদশে তার থাকা নিয়ে প্রশ্ন তুলেছেন ভারতের সাবেক পেসার এবং ক্রিকেট বিশ্লেষক অজিত আগারকার।

গেল আয়ারল্যান্ড সিরিজেও বল হাতে বেশ ছন্দে ছিলেন মাশরাফি। তবে হ্যামস্ট্রিংয়ে হালকা চোট থাকায় বিশ্বকাপে ১০ ওভারের কোটা পূরণ করতে পারছেন না তিনি। আবার যে কয়েক ওভার করছেন রানও দিয়ে ফেলছেন অনেক।

এ বছর এখন পর্যন্ত ওয়ানডেতে দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারি মাশরাফি। তবে বিশ্বকাপে অফ ফর্মে থাকার কারণে সমালোচনার মুখে পড়তে হচ্ছে তাকে। কাপ্তানকে একাদশের বাইরে রাখছেন আগারকার। তার জায়গায় আসরের শুরু থেকে সাইড বেঞ্চে বসে থাকা রুবেল হোসেনকে দেখতে চান তিনি।

আগারকার বলেন, রুবেলকে বাংলাদেশ একাদশে অন্তর্ভুক্ত করতে হবে। আমি জানি, দলটির পক্ষে মাশরাফিকে একাদশের বাইরে রাখা সম্ভব নয়। তবে এ মুহূর্তে তার বোলিং ফর্ম ভালো নয়। সেটি বিবেচনা করলে আমার চোখে একাদশে ম্যাশের জায়গা হয় না। কিন্তু সে টাইগারদের লিডার। দলেরই ওকে প্রয়োজন। কারণ ও অনেক অভিজ্ঞ।

বিশ্বকাপে ইএসপিএন ক্রিকইনফোর ক্রিকেট বিশ্লেষক হিসেবে দায়িত্ব পালন করছেন আগারকার। ক্রিকেটবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইটটির এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। মোসাদ্দেককে বাদ দেয়ার কথাও বলছেন এ ভারতীয়।

শনিবার কার্ডিফে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ৩৮৬ রানের পাহাড় গড়ে ইংল্যান্ড। জবাবে ৭ বল বাকি থাকতে ২৮০ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। টাইগাররা ম্যাচ হারে ১০৬ রানে। দলের প্রত্যাশা পূরণ করতে পারেননি মোসাদ্দেক।

ম্যাচ শেষে বিশ্লেষণে আগারকার বলেন, বাংলাদেশ চাইলে মোসাদ্দেককে একাদশের বাইরে রাখতে পারে। দলে যথেষ্ট স্পিন অপশন রয়েছে। মেহেদি ও সাকিব ভালো বল করছে। ব্যাটিংয়েও তারা ভালো করে আসছে। এ মুহূর্তে টাইগারদের বোলিংটাই দুশ্চিন্তার বিষয়।

এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে এক জয় ও দুই হারে পয়েন্ট টেবিলের অষ্টম স্থানে বাংলাদেশ। আগামী ১১ জুন শ্রীলংকার বিপক্ষে নিজেদের চতুর্থ ম্যাচ খেলতে নামবেন লাল-সবুজ জার্সিধারীরা। এ ম্যাচ দিয়ে জয়ের ধারায় ফিরতে চান তারা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com