বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০৬:৫৩ পূর্বাহ্ন

আফগানিস্তান আমাদের মুসলিম ভাই: তামিম

আফগানিস্তান আমাদের মুসলিম ভাই: তামিম

আফগানিস্তান আমাদের মুসলিম ভাই: তামিম

বরাবরই আফগান ক্রিকেটারদের নিজেদেরকে নিয়ে উচুঁ বাক্যে কথা বলার মনোভাবটা একটু বেশি। রশিদ-নবীরা ভালো মানের ক্রিকেটার হলেও তাদের এই মানসিকতার কারণে বহুবার নিন্দনীয় হতে হয়েছে ক্রিকেট বিশ্বে।

এই যেমন বাংলাদেশের বিপক্ষে বিশ্বকাপ ম্যাচের আগে সংবাদ সম্মেলনে মোহাম্মদ নবী বলেছিলেন, ‘অবশ্যই বাংলাদেশের বিপক্ষে আমরাই ফেবারিট।’

তাদের অধিনায়ক গুলবাদিন নাইব বলেছিলেন, ‘বিশ্বকাপ থেকে যেহেতু আমরা বাদ পড়েছি, সেহেতু বাংলাদেশকেও আমাদের সেই যাত্রায় সঙ্গী করবো।’

তাদের এই সকল মন্তব্যের বেশ সমলোচনাও হয়েছিল ক্রিকেট পাড়ায়। তবে সকল সমলোচনার জবাব টাইগাররা দিয়েছেন মাঠে ব্যাটে-বলে।

সাউদাম্পটনে আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের ৭ম ম্যাচে ৬২ রানের বড় জয় তুলে নিয়েছে বাংলাদেশ। ব্যাটে-বলে টাইগারদের জয়ে বড় ভূমিকা রেখেছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

ম্যাচ শেষে বন্ধু তামিমও সাকিবের প্রশংসা করতে পিছপা হননি। তামিমের মতে, সাকিব বিস্ময়কর-সাকিব দূর্দান্ত।

বরাবরের মতো আজও সাউদ্যাম্পটনে আলো ছড়িয়েছে টাইগার সমর্থকরা। টাইগার সমর্থক ও আফগান সমর্থকদের নিয়ে ম্যাচ শেষে এক আফগান সাংবাদিক প্রশ্ন তুলে দেন তামিমের কাছে।

আফগান সাংবাদিকের প্রশ্নের উত্তরে যেনো ভালবাসা ছড়িয়ে দিলেন দেশসেরা ওপেনার। তামিম বলেন, গত কয়েক বছর ধরেই আমরা বিশ্বের যে প্রান্তেই খেলতে যাই না কেনো টাইগার সমর্থকরা সবময়ই মাঠে থেকে আমাদের সর্মথন জুগিয়েছে। আজও তার ব্যতিক্রম হয়নি।

আফগান সমর্থকদের নিয়ে তামিম বলেন, ‘আমি মনে করি আফগানিস্তান-বাংলাদেশ ভাই ভাই। কারণ দুই দেশেরই সংখ্যাগুরু মুসলিম। আর আজ যখন আমি বাউন্ডারি লাইনে ফিল্ডিং করছিলাম তখণও বহু আফগান সমর্থকরা আমাকে উৎসাহ দিয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com