মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ০১:৩৬ অপরাহ্ন

নবজাতক কোলে নিয়ে বিয়ের পিঁড়িতে নাদিয়া

নবজাতক কোলে নিয়ে বিয়ের পিঁড়িতে নাদিয়া

নবজাতক কোলে নিয়ে বিয়ের পিঁড়িতে নাদিয়া

নারায়ণগঞ্জের রূপগঞ্জে নবজাতককে কোলে নিয়ে বিয়ের পিঁড়িতে বসলেন ১৩ বছরের বালিকা নাদিয়া।

মঙ্গলবার (৯ জুলাই) বিকালে উপজেলা অডিটরিয়ামে বাচ্চা কোলে নিয়েই তার বিয়ে হয়।

বিষয়টি বুধবার বিকেলে নিশ্চিত করেছেন রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম। তিনি জানান, যে ছেলেটি এই শিশুর বাবা তার সাথেই বিয়ে দেয়া হয়েছে। কাবিন ১০ লাখ আর নবজাতকের নামে ২ শতাংশ জমি লিখে দেয়। মেয়েটি ন্যায়বিচার পেয়েছে বলে মন্তব্য তার।

বুদ্ধি প্রতিবন্ধী এ নারীকে টানা ধর্ষণের কারণে গর্ভবতী হন তিনি। এরপর সামাজিক চাপে বিদেশে পালিয়ে যান ধর্ষক। গত শুক্রবার একটি কন্যা সন্তানের জন্ম দেন ওই নারী। এ অবস্থায় উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে ধর্ষকের সঙ্গে বিয়ের মাধ্যেমে নবজাতক কন্যা ফিরে পায় তার পিতার পরিচয়।

নাদিয়ার পরিবারের পক্ষ থেকে জানানো হয়, গত ৯ মাস আগে বালিকা নাদিয়া প্রকৃতির ডাকে বাইরে বের হয়। এসময় আগে থেকে ওঁৎ পেতে থাকা পাশ্ববর্তী বাড়ির সানাউল্লাহর ছেলে মোবারক হোসেন বালিকাকে জোরপূর্বক নির্জন স্থানে নিয়ে ধর্ষণ করে। পরে বেশ কয়েকবার ওই বালিকাকে ভয় দেখিয়ে ধর্ষণ করে। কিছুদিন পর কিশোরীর মা তার মেয়ের শারীরিক পরিবর্তন দেখে অন্তঃসত্তার বিষয়টি নিশ্চিত হয়ে তার মেয়ের কাছে জানতে চায়। পরে কিশোরী নাদিয়া তার মাকে সব ঘটনা জানায়। এ ঘটনা জানাজানি হলে বখাটে মোবারক দুই মাস আগে মালয়েশিয়া চলে যান।

পরে বালিকার মা-বাবা স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের বিচারের আশায় ৫ দিন ঘুরেও বিষয়টির উপযুক্ত কোনো সমাধান করতে না পেরে মেয়েটির পরিবার রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মমতাজ বেগমের কাছে এসে নবজাতকের পিতৃপরিচয় পেতে বিচার দাবি করে। পরে ইউএনও উভয় পরিবারের লোকজনকে ডেকে মেয়েটিকে বিয়ে করার কথা বললে উভয় পরিবার বিষয়টি মেনে নেয়।

পরে মঙ্গলবার বিকালে উভয় পরিবারের সম্মতি ক্রমে ১০ লক্ষ টাকা কাবিন ও নবজাতকের নামে ২ শতক জমি লিখে দেয়ার চুক্তি সাপেক্ষে প্রবাসী মোবারকের সাথে ভিডিও কলে মেয়ের বিয়ে হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com