বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯, ১০:১৯ পূর্বাহ্ন

যে কারণে শ্যাম্পেইন উৎসব করলেন না মঈন-রশিদ (ভিডিও)

যে কারণে শ্যাম্পেইন উৎসব করলেন না মঈন-রশিদ (ভিডিও)

যে কারণে শ্যাম্পেইন উৎসব করলেন না মঈন-রশিদ (ভিডিও)

ক্রিকেটের জনক হলেও আগে কখনও বিশ্বকাপ জেতেনি ইংল্যান্ড। দ্বাদশ আসরে এসে শিরোপা জয়ের স্বাদ পেল তারা। রোববার ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে সুপার ওভারে নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপ জিতেছে ইংলিশরা।

এত বছর পর পরম আরাধ্য ট্রফি ছুঁতে পেরে আনন্দ-উল্লাসে মত্ত গোটা ব্রিটেনবাসী। কিউইদের হারানোর পরই মাঠে পাগলাটে উদযাপন করতে দেখা গেছে ইংলিশ ক্রিকেটারদেরও। পুরস্কার বিতরণী অনুষ্ঠানের পর শিরোপা হাতে পেয়ে বাঁধভাঙ্গা উল্লাসে মেতে ওঠেন তারা।

স্বাভাবিকভাবেই তাদের উদযাপনের অনুষঙ্গ ছিল মদের বোতল (শ্যাম্পেইন)। এটি স্বাগতিকদের উদযাপন সংস্কৃতিরই অংশ। তা ছিটিয়েই শিরোপা নিয়ে হৈ-হুল্লোড়ে মেতে ওঠেন স্টোকসরা।

তবে শ্যাম্পেইনের বোতল খুলতেই এই উদযাপন থেকে নিজেদের সরিয়ে নেন ইংল্যান্ড দলের দুই মুসলিম ক্রিকেটার মঈন আলী ও আদিল রশিদ। ইসলাম ধর্মে মদ হারাম। তাই শ্যাম্পেইন উদযাপন থেকে নিজেদের সরিয়ে রাখেন ধর্মভীরু এই দুই ক্রিকেটার। সতীর্থরা যখন উল্লাসে মত্ত তখন দূর থেকে দাঁড়িয়ে এই দৃশ্য দেখেন মঈন-রশিদ।

ধর্মপ্রাণ মুসলিম ক্রিকেটার হিসেবে এই দুজনের খ্যাতি জগতজোড়া। খেলার মধ্যেও যতটা সম্ভব ধর্মীয় রীতি নীতি মেনে চলেন তারা। মদের কারণে দলের সঙ্গে তাদের শিরোপা উদযাপন না করার নজির এই প্রথম নয়। এর আগে গেল বছর ঘরের মাঠে ভারতকে ৪-১ ব্যবধানে টেস্ট সিরিজে হারানোর পরও একই কারণে দলের সঙ্গে উদযাপনে যোগ দেননি তারা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com