বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ০৩:০৮ পূর্বাহ্ন

কেড়ে নেয়া হচ্ছে কোহলির অধিনায়কত্ব!

কেড়ে নেয়া হচ্ছে কোহলির অধিনায়কত্ব!

কেড়ে নেয়া হচ্ছে কোহলির অধিনায়কত্ব!

সদ্য সমাপ্ত ইংল্যান্ড বিশ্বকাপের ১২তম আসরে গ্রুপ পর্বে দারুণ করেছিল ক্রিকেটের পরাশক্তি ভারত। অধিনায়ক বিরাট কোহলির নেতৃত্বে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দাপুটের সঙ্গে শেষ চার নিশ্চত করে ভারত। তবে সেমিফাইনালে গিয়েই ছন্দ পতন হয় ভারতে। টপ অর্ডারের ব্যাটিং ব্যর্থতায় সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ মিশন শেষ করে বিরাট বাহিনী।

বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ছিটকে যাওয়ার পর থেকেই ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে নিয়ে তুমুল সমালোচনার ঝড় বইতে শুরু করে। শেষ পর্যন্ত প্রশ্ন উঠে তার অধিনায়কত্ব নিয়ে। তাই ভারতের ওয়ানডে দলের নেতৃত্ব দেওয়া হতে পারে বর্তমান ওয়ানডে দলের সহ-অধিনায়ক রোহিত শর্মাকে। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড চাইছে টেস্টে বিরাট কোহলির কাধেই থাকবে নেতৃত্ব।

বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)’র এক কর্তা নাম প্রকাশে অনিচ্ছুক ভারতীয় সংবাদ সংস্থা আইএনএ-কে বলেন, গত বিশ্বকাপে চূড়ান্ত ব্যর্থতার পরই ইংল্যান্ড এই বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিতে শুরু করেছিল ভারত। কিন্তু সদ্য সমাপ্ত বিশ্বকাপেও দল ব্যর্থ হওয়ায় আগামী বিশ্বকাপের জন্য এখন থেকেই প্রস্তুতি নিতে চলেছে ভারতীয় বোর্ড।

বিসিসিআইয়ের প্রশাসনিক কমিটির প্রধান বিনোদ রাই জানিয়েছিলেন, ছুটি কাটিয়ে কোচ রবি শাস্ত্রী ও কোহলিরা দেশে ফিরলেই বিশ্বকাপ ব্যর্থতার পর্যালোচনা করা হবে। সেখানে উপস্থিত থাকার কথা ছিল প্রধান কোচ রবি শাস্ত্রী, অধিনায়ক বিরাট কোহলি ও নির্বাচক প্রধান এমএসকে প্রসাদের।

পরিবর্তিতে জানা যায়, সেই বৈঠকে ডাকা হতে পারে ওপেনার রোহিত শর্মাকেও। আর সেখানেই সকল বিষয়ের সিদ্ধান্ত নেয়া হবে আলাপ আলোচনার পরই। তারপরই ভারতীয় ক্রিকেট সাদা বল ও লাল বলের ক্রিকেটের জন্য দুই অধিনায়ক পেতে পারে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com