সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ০৩:৪২ অপরাহ্ন

ঝাড়ু হাতে নিয়ে অভিযানে নামলেন তথ্যমন্ত্রী

ঝাড়ু হাতে নিয়ে অভিযানে নামলেন তথ্যমন্ত্রী

ঝাড়ু হাতে নিয়ে অভিযানে নামলেন তথ্যমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা, এডিস মশা থাকবে না’ শ্লোগানকে সামনে রেখে শুক্রবার (২ আগস্ট) সকালে রাজধানীর পান্থপথে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন-বিএফডিসিতে চলচ্চিত্র শিল্পী-কলাকুশলী, প্রযোজক, পরিচালকবৃন্দকে সাথে নিয়ে পরিচ্ছন্নতা ও মশামুক্তি অভিযান উদ্বোধন করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

বিএফডিসি সংশ্লিষ্ট ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ্ব সফিউল্লা সফির তত্ত্বাবধানে পৌর পরিচ্ছন্নতাকর্মীবৃন্দ অভিযানে যোগ দেন। অভিযানের এক পর্যায়ে বিএফডিসি’র সামনের রাস্তা পরিচ্ছন্নতায় মন্ত্রী নিজেই প্রথমে ঝাড়ু ও পরে মশার ওষুধ স্প্রে করার ফগার মেশিনও হাতে তুলে নিলে অভিযানের তারকা ও কর্মকর্তাদের মধ্যে প্রাণসঞ্চার হয়।

এসময় তথ্যমন্ত্রী বলেন, ডেঙ্গু প্রতিরোধের জন্য এডিস মশাদমনে সকলের সম্মিলিত উদ্যোগ, পরিচ্ছন্নতা ও গুজব পরিহারের বিকল্প নেই।

চিকিৎসা সেবাদানকারীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আমি চিকিৎসক ও চিকিৎসা সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোকে আন্তরিক ধন্যবাদ জানাই তারা সরকারের আহবানে সাড়া দিয়ে জনগণের পাশে দাঁড়িয়েছেন। গুটিকয়েক প্রতিষ্ঠান যারা এ দুর্যোগকে ব্যবসার হাতিয়ার হিসেবে অপব্যবহার করছে, তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হবে।

গুজবের বিরুদ্ধে সতর্ক থাকার আহবান জানিয়ে ড. হাছান বলেন, ডেঙ্গুসহ সকল বিভ্রান্তিকর তথ্য ও গুজবে কান দেবেন না, প্রতিরোধ করুন, যাচাই করে সত্য তথ্য দিন। প্রধানমন্ত্রীর নির্দেশে ডেঙ্গু প্রতিরোধে ঝাঁপিয়ে পড়ুন।

‘তারকাসহ চলচ্চিত্র ও সংস্কৃতিজগতের শিল্পী-কুশলীদের এই অভিযান নিঃসন্দেহে জনমনে ডেঙ্গু সচেতনতা বৃদ্ধি করবে, মানুষকে পরিচ্ছন্নতায় উদ্বুদ্ধ করবে’ আশাপ্রকাশ করেন তথ্যমন্ত্রী।

তথ্যসচিব আবদুল মালেক, বিএফডিসি’র ব্যবস্থাপনা পরিচালক আব্দুল করিম, অতিরিক্ত সচিব মোঃ মিজান উল আলম, চলচ্চিত্র তারকা ইলিয়াস কাঞ্চন, রোজিনা, দিলারা, অঞ্জনা, আন্না, রিয়াজ, ফেরদৌস, রোকেয়া প্রাচী, শাহনূর, জায়েদ খান, জয় চৌধুরী, শিপন, আঁচল, তানহা, প্রযোজক খোরশেদ আলম খসরু, আবু মুসা দেবু, পরিচালক মুশফিকুর রহমান গুলজার, বদিউল আলম খোকন, সাংস্কৃতিক সংগঠক অরুণ সরকার রানাসহ চলচ্চিত্র ও সংস্কৃতি অঙ্গনের বিপুল সংখ্যক প্রতিনিধি এ অভিযানে অংশ নেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com