বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০৬:৫৭ পূর্বাহ্ন

ক’নডম ব্যবহার করে গো’পনাঙ্গে পচন!

ক’নডম ব্যবহার করে গো’পনাঙ্গে পচন!

ক’নডম ব্যবহার করে গো’পনাঙ্গে পচন!

যৌ’ন সুখের সময় বৃদ্ধি করতে ভারতের লক্ষ্ণৌ প্রদেশের এক যুবক বেছে নিয়েছিলেন ‘এক্সটেন্ডেড প্লেজার’-এর ক’নডম। নতুন ব্র্যান্ডের এই ক’নডম ব্যবহার করতে তার বারটা বেজেছে। পচন ধরেছে তার গো’পনাঙ্গে। শেষমেশ চিকিৎসকের স্মরণাপন্ন হয়েছেন তিনি।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘দ্য সান’ এক প্রতিবেদনে জানায়, ক’নডমটি পরতেই তার যৌ’নাঙ্গ নিজে থেকেই ফুলে উঠতে শুরু করে। তাতে অবাক হয়ে যান ৩০ বছর বয়সী ওই যুবক। সেই ফোলা ভাব না কমায় এবং খুব জ্বালা করায় তিনি হাসপাতালে ছোটেন। সেখানে চিকিৎসকেরা পরীক্ষা করে বুঝতে পারেন, যুবকটির ওই ক’নডম পরে অ্যালার্জি হয়েছে। সেই কারণেই গোপনাঙ্গটি ফুলে গিয়েছে। চিকিৎসকেরা জানান, এই যুবকের জানা ছিল না তার কোনো কিছুতে অ্যালার্জি রয়েছে কি না।

পরে চিকিৎসকেরা বিভিন্ন টেস্ট করে নিশ্চিত হন এটা কোনো যৌ’ন রোগ নয়। ক’নডমের উপাদান বেনজোকেইন থেকেই তার অ্যালার্জি হয়েছে। সেই অ্যালার্জি থেকেই গ্যাংরিন হয়ে যায় যুবকের গো’পনাঙ্গে। পচতে শুরু করে গো’পনাঙ্গের মুখটি।

চিকিৎসকদের মতে, বেনজোকেইন এক ধরনের স্থানীয়ভাবে অবশ করে দেয়ার ড্রাগ। যৌ’ন সুখ দীর্ঘায়িত করার জন্য ক’নডমে এই ধরনের ড্রাগ ব্যবহার করা হয়। শীঘ্রপতন আটকাতেও যৌ’ন সংসর্গের সময় বাড়াতে এই ধরনের ক’নডম ব্যবহার করার পরামর্শ দেয় সংস্থাগুলো।

জানা যায়, ১৯৯৬ সালে প্রথম এ ধরনের ঘটনা ধরা পড়েছিল। তারপর থেকে চারটি এই ধরনের ঘটনা সামনে আসে। চিকিৎসকদের মতে, ডায়াবেটিস বা গো’পনাঙ্গে আঘাত লেগে থাকলে কিংবা সেক্স টয় অতি ব্যবহার করলেও এই ধরনের রোগ হতে পারে

ভারতীয় একটি গণমাধ্যম বলছে, চিকিৎসকেরা অ্যান্টিবায়োটিক দিয়ে চিকিৎসা শুরু করলেও পচে যাওয়া কোষগুলিকে বাদ দিতে পরে যুবকটির গো’পনাঙ্গে অস্ত্রোপচার করতে হয়। তিন সপ্তাহ ধরে চলে এই চিকিৎসা। ছয় মাস বাদে যুবকটি সুস্থ হয়ে ওঠেন। চিকিৎসকদের মতে, যদিও এ ধরনের রোগী তারা সংখ্যায় কম পান, তবে অনেকেই সামাজিক লজ্জার ভয়ে এই সমস্যা নিয়ে চিকিৎসকদের কাছে আসতে চান না।

তবে এ ঘটনার পরও চিকিৎসকেরা ক’নডম ব্যবহার বন্ধ করার পরামর্শ দিতে নারাজ। চিকিৎসকদের বক্তব্য, অনেকেই জানেন না কিসে তাদের অ্যালার্জি রয়েছে। তবে গো’পনাঙ্গে অস্বাভাবিক কিছু দেখলেই চিকিৎসকের কাছে যাওয়া উচিত।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com