রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ০২:৩৫ অপরাহ্ন

কাশ্মীর ইস্যুতে টুইটারে আফ্রিদি-গম্ভীরের বাগযুদ্ধ

কাশ্মীর ইস্যুতে টুইটারে আফ্রিদি-গম্ভীরের বাগযুদ্ধ

কাশ্মীর ইস্যুতে টুইটারে আফ্রিদি-গম্ভীরের বাগযুদ্ধ

তাদের ২২ গজের প্রতিদ্বন্দ্বিতা এখন অতীত। তবে শহীদ আফ্রিদি বনাম গৌতম গম্ভীরের লড়াই এখনও অব্যাহত। সুযোগ পেলেই একে অপরকে কটাক্ষ করেন তারা। কাশ্মীর ইস্যুতেও ব্যতিক্রম ঘটল না।

সোমবার এক ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছে ভারতের কেন্দ্রীয় সরকার। জম্মু-কাশ্মিরে ৩৭০ ধারা প্রত্যাহার করেছে তারা। পাশাপাশি জম্মু-কাশ্মির ও লাদাখকে পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল করার প্রস্তাবও রাখা হয়েছে।

মোদি সরকারের এ সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ করেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার আফ্রিদি। সোশ্যাল মিডিয়ায় জাতিসংঘের ওপর ক্ষোভ উগরে দিয়েছেন তিনি। টুইটারে বুমবুমখ্যাত ক্রিকেটার লিখেছেন, জাতিসংঘের নিয়মানুযায়ী কাশ্মিরিদের প্রাপ্য অধিকার দেয়া উচিত। যে স্বাধীনতা আমরা সবাই পেয়ে থাকি। যদি তা না হয়, তা হলে কেন এটি গঠিত হলো? জাতিসংঘ কী ঘুমাচ্ছে? কোনো প্ররোচনা ছাড়াই মানবিকতার বিরুদ্ধে এখানে হিংসা ও অপরাধ চলছে।

এ টুইট দেখে নিজেকে শান্ত রাখতে পারেননি ভারতের সাবেক ওপেনার গম্ভীর। তিনি বর্তমানে বিজেপির সাংসদ। টুইটারে লিখেছেন- বিষয়টি সামনে আনার জন্য আফ্রিদির প্রশংসা করা উচিত। সে শুধু একটা বিষয় বলতে ভুলে গেছে, যা ঘটছে সবই পাক অধিকৃত কাশ্মিরে। চিন্তা করার কিছু নেই। সেটিও আমরা ঠিক করে দেব।

অতীতেও কাশ্মির নিয়ে মুখ খোলেন আফ্রিদি। লন্ডনের এক স্কুলে ছাত্রছাত্রীদের সামনে বক্তৃতা দিতে গিয়ে তিনি বলেন, কাশ্মিরে শান্তি ফিরুক। এটি পাকিস্তানের চাই না। ভারতকেও দেয়ার প্রয়োজন নেই। ভূস্বর্গকে স্বাধীন করে দেয়া হোক। সেখানে মৃত্যুর মিছিল বন্ধ হোক। মানবতার জয় হোক।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com