সোমবার, ২৬ অগাস্ট ২০১৯, ০৩:১৩ পূর্বাহ্ন

মহাখালীতে কোরবানি করলে ২৫ শতাংশ ছাড়, মাংস পৌঁছে যাবে বাসায়

মহাখালীতে কোরবানি করলে ২৫ শতাংশ ছাড়, মাংস পৌঁছে যাবে বাসায়

মহাখালীতে কোরবানি করলে ২৫ শতাংশ ছাড়, মাংস পৌঁছে যাবে বাসায়

মহাখালী পশু জবাইখানায় যারা কোরবানির পশু নিয়ে আসবেন, তাদের পশু জবাই ও মাংস প্রস্তুত বাবদ ২৫ শতাংশ খরচ বহন করবে নগর কর্তৃপক্ষ। এছাড়া গাড়িতে করে মাংস পৌঁছে দেওয়া হবে বাসায়। বৃহস্পতিবার (৮ আগস্ট) বিকেলে গুলশানের নগরভবনে কোরবানির বর্জ্য অপসারণ বিষয়ক এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

ঈদুল আজহা উপলক্ষে ডিএনসিসির প্রস্তুতির কথা জানিয়ে সংবাদ সম্মেলনে মেয়র আতিকুল ইসলাম বলেন, এ বছর ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত নতুন এলাকাসহ আনুমানিক ৩ লাখের বেশি পশু কোরবানি দেয়া হবে, যা গত বছরের তুলনায় প্রায় ৬৮ হাজার বেশি। কোরবানির পশু জবাই করার জন্য ঢাকা উত্তর সিটি কর্পোরেশন কর্তৃক এ বছর মহাখালী পশু জবাইখানাসহ ২৭৩টি স্থানে নগরবাসীকে পশু কোরবানি দেয়ার ব্যবস্থা করা হয়েছে।

এ ছাড়া কোরবানি করা যাবে-এ রকম ৪০০টি স্থান চিহ্নিত করা আছে। কোরবানি উপলক্ষে আগত পশু থেকে উৎপন্ন বর্জ্য অপসারণ এবং কোরবানির পশুর হাট সার্বক্ষণিক পরিষ্কার রাখতে ব্যবস্থা নেয়া হয়েছে। বর্জ্য ব্যবস্থাপনা কাজের সম্পৃক্ত অন্যান্য বিভাগ যেমন-প্রকৌশল বিভাগের যান্ত্রিক সার্কেল, ভান্ডার ও ক্রয় বিভাগ, পরিবহন বিভাগ, স্বাস্থ্য বিভাগসহ সমন্বয় সাধনের জন্য মোট ৭টি সমন্বয় সভা করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com