রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ০২:৩৪ অপরাহ্ন

৪০টি গ্রামে ঈদুল আজহা পালিত৪০টি গ্রামে ঈদুল আজহা পালিত

৪০টি গ্রামে ঈদুল আজহা পালিত৪০টি গ্রামে ঈদুল আজহা পালিত

৪০টি গ্রামে ঈদুল আজহা পালিত

সৌদি আরবের সাথে মিল রেখে চাঁদপুরের ৪০টি গ্রামে উৎসব মুখর পরিবেশে উদযাপন হচ্ছে পবিত্র ঈদ-উল আজহা। ইতোমধ্যে জেলার প্রায় ৩০ হাজার মানুষ ঈদুল আজহা উদযপন করছেন। চাঁদপুরের হাজীগঞ্জের সাদ্রা দরবার শরীফে সকাল সাড়ে ৯ টায় ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়। ঈদের নামাজে ইমামতি করেন, সাদ্রা দরবার শরীফের পীরসাহেব মাওলানা আরিফ চৌধুরী। এ সময় শত শত মুসল্লি ঈদুল আজহার জামাতে অংশ নেয়।

এর পর ক্রমান্বয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। চাঁদপুরের হাজীগঞ্জ , ফরিদগঞ্জ, মতলব ,কচুয়া ও শাহরাস্তিসহ ৫ উপজেলার প্রায় ৪০ টি গ্রামে আজ আগাম ঈদ উদযাপিত হচ্ছে। নামাজ শেষে দেশের শান্তি কামনায় মুনাজাত পালন করা হয়।

সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদুল আযহা পালিত হচ্ছে, ফরিদগঞ্জ উপজেলার উভারামপুর, উটতলী, মুন্সীরহাট, মূলপাড়া, বদরপুর, আইটপাড়া, সুরঙ্গচর, বালিথুবা, কাইতাড়া, নুরপুর, সাচনমেঘ, শোল্লা, হাঁসা, গোবিন্দপুর, চরদুখিয়া গ্রামের বাসিন্দারা। এ ছাড়া হাজীগঞ্জ উপজেলার সাদ্রা, সমেশপুর, অলিপুর, বলাখাল, মনিহার, বেলাঁচা, ঝাকনি, সেনাগাঁও, প্রতাপপুর, দক্ষিণ বলাখাল ও বাসারা, মতলবের দশানী, মোহনপুর, পাঁচানী এবং শাহরাস্তি উপজেলার ও কচুয়া উজানির কয়েকটি গ্রামও ঈদুল আযহা পালিত হয়েছে।

১৯২৮ সাল থেকে ওই সব গ্রামের লোকজন সৌদি আরবের সঙ্গে মিল রেখে ইসলামের সব ধর্মীয় রীতিনীতি অনুসরণ করে আসছেন। জেলার বিভিন্ন উপজেলা ও গ্রামে প্রায় ৮৪ বছর ধরে এভাবে রোজা, ঈদুল ফিতর ও ঈদুল আজহা উদযাপিত হয়ে আসছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com