সোমবার, ২৬ অগাস্ট ২০১৯, ০৩:২০ পূর্বাহ্ন

সৌদি-ইসরাইলের পতন ঘনিয়ে এসেছে

সৌদি-ইসরাইলের পতন ঘনিয়ে এসেছে

সৌদি-ইসরাইলের পতন ঘনিয়ে এসেছে

বিশ্বের আরও বহু দেশের মতো ইসলামি প্রজাতন্ত্র ইরানেও সোমবার (১২ আগস্ট) পবিত্র ঈদুল আজহা উদযাপিত হয়। রাজধানী তেহরানের পাশাপাশি সারাদেশের সব শহর ও গ্রামে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়েছে।

রাজধানী তেহরানের প্রধান ঈদের নামাজের ইমামতি করেন হুজ্জাতুল ইসলাম সাইয়্যেদ মোহাম্মাদ হাসান আবুতোরাবি ফার্দ। তিনি মধ্যপ্রাচ্যে ইহুদিবাদী ইসরাইল, সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতের সাম্প্রতিক বিভিন্ন অপরাধী কর্মকাণ্ডের কথা উল্লেখ করে বলেন, ইহুদিবাদী ইসরাইল ও আলে সৌদ সরকারের পতনের সময় ঘনিয়ে এসেছে।

শিরক, কুফর ও সাম্রাজ্যবাদের বিরুদ্ধে জিহাদ করাকে কুরবানির ঈদের অন্যতম প্রধান শিক্ষা হিসেবে উল্লেখ করে তিনি বলেন, ইরাক, সিরিয়া, লেবানন ও ইয়েমেনের জনগণ হযরত ইব্রাহিম (আ.)’র সেই শিক্ষাকে কাজে লাগিয়ে শত্রুর বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে।

তেহরানের ঈদের নামাজের খতিব তার খুতবার অন্য অংশে ইউরোপকে আমেরিকার তাবেদার হিসেবে উল্লেখ করেন। ইউরোপ আমেরিকার সঙ্গে পেরে না উঠলেও ইরান হযরত ইব্রাহিম (আ.)’র কাছ থেকে শিক্ষা নিয়ে আমেরিকার বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে এবং সাম্রাজ্যবাদী এই শক্তির দম্ভ চূর্ণ করে দিয়েছে।

ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের বিশেষ ক্ষমতা আইন বাতিল প্রসঙ্গেও কথা বলেন হুজ্জাতুল ইসলাম হাসান আবুতোরাবি ফার্দ। তিনি কাশ্মিরের জনগণের অধিকার রক্ষা করার জন্য ভারতের প্রতি আহ্বান জানান এবং এ বিষয়ে যেকোনো সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে বুদ্ধিমত্তা ও প্রজ্ঞাকে কাজে লাগানোর জন্য নয়াদিল্লি ও ইসলামাবাদের প্রতি আহ্বান জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com