সোমবার, ২৬ অগাস্ট ২০১৯, ০৩:১৬ পূর্বাহ্ন

সংবাদ উপস্থাপিকার পোশাক নিয়ে বিতর্ক

সংবাদ উপস্থাপিকার পোশাক নিয়ে বিতর্ক

সংবাদ উপস্থাপিকার পোশাক নিয়ে বিতর্ক

বর্তমান যুগ ফেসবুক নির্ভর। প্রতিদিন যাই ঘটুক না কেন তা শেয়ার করাটাই আজকের দিনের রীতি। কি খাচ্ছি, কিভাবে খাচ্ছি, কোন পোশাক কিনেছি, কোথায় কোথায় ঘুরছি সবকিছু সাথে সাথেই সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষ্ট দিয়ে জানিয়ে দিচ্ছি। এছাড়া যে কোনো ইস্যুতেই সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা সরব থাকেন আলোচনা-সমালোচনার মাধ্যমে।

সম্প্রতি এ রকমই একটি ইস্যু ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

দেশের বেসরকারি টেলিভিশন চ্যানেল বিজয় টিভির একজন সংবাদ পাঠিকার স্লিভলেস ব্লাউজ পরে সংবাদ উপস্থাপনা করা নিয়ে সামাজিক যোগযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে। বিষয়টিকে অশালীন বলে দাবি করছেন বিভিন্ন গণমাধ্যমে কাজ করা তারই অনেক সহকর্মী। তাদের মতে, এ ধরনের পোশাক পরে ওই সংবাদ পাঠিকার নিজেকে উপস্থাপনা করা উচিত হয়নি।

শুক্রবার (৯ আগস্ট) রাত ১১টার বিজয় টিভির সংবাদ উপস্থাপনায় আসেন চ্যানেলটির সংবাদ উপস্থাপিকা সাজিয়া আফরোজ। এ সময় তাকে একটি স্লিভলেস ডিজাইনের খোলামেলা ব্লাউজ পরহিত অবস্থায় দেখা যায়।

তবে ফেসবুক ব্যবহারকারীরা এই বিষয়ে পক্ষে-বিপক্ষে বিভিন্ন যুক্তি ছুঁড়ে দিচ্ছে। এদের মধ্যে একজন লিখেছেন, ‘সংবাদ উপস্থাপনার ক্ষেত্রে এই ধরনের পোশাক কতটা আমাদের ডিসেন্ট প্রতিনিধিত্ব করে? আর আমাদের সিনিয়রদের দেখানো পথটাকে অসম্মানিত করে। হয়তো আমি ব্যাকডেটেড। পোশাকের ক্ষেত্রে আমার মনে হয় বিজয় টিভি কর্তৃপক্ষকে আরো সচেতন হওয়া দরকার।’

আবার অনেকেই এটাকে পজিটিভ ভাবেও দেখে এক ফেসবুক ব্যবহারকারী ওই উপস্থাপিকাকে সমর্থন জানিয়ে লিখেন, ‘পদ্মা নদীর মাঝিতে কপিলার চরিত্রের কথা উল্লেখ করে তিনি বলেন, বাঙালি একসময় ব্লাউজ পড়তো না। পদ্মা নদীর মাঝিতে আমরা কপিলার চরিত্রে তাই দেখেছি। কিন্তু সভ্য সমাজে ব্লাউজ একটি অপরিহার্য অংশ। ফলে এ ডিজাইনটিকে মোটেও খারাপ বলে আমি মনে করি না। কারণ বর্তমানে সব ফ্যাশন হাউজগুলো স্লিভলেস ব্লাউজ প্রমোট করে।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com