রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ০২:৫৭ অপরাহ্ন

ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য লড়বেন যারা

ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য লড়বেন যারা

ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য লড়বেন যারা

ছাত্রদলের সভাপতি ও সাধরাণ সম্পাদক পদের জন্য মনোনয়নপত্র কিনেছেন ১০৮ জন। এর মধ্যে সভাপতি পদে ৪২ জন এবং সাধারণ সম্পাদক পদে ৬৬ জন।

আজ রবিবার (১৮ আগস্ট) এবং গতকাল শনিবার (১৭ আগস্ট) এই মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মনোনয়ন প্রত্যাশীরা।

এবার সভাপতি ও সাধারণ সম্পাদকের মধ্যে কেবলমাত্র সাধারণ সম্পাদক পদে তিন জন নারী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এরা হলেন, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের নাদিয়া পাঠান ভাবনা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মানসুরা আলম এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ডালিয়া রহমান।

আগামী ১৪ সেপ্টেম্বর এই দুই পদের নেতা নির্বাচনের জন্য ভোট গ্রহন হবে। যেখানে সারাদেশের ছাত্রদলের ১১৭টি সাংগঠনিক ইউনিটের ৫৮০ জন কাউন্সিলর তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

মনোনয়নপত্র বিক্রির শেষ দিনে মনোনয়ন প্রত্যাশীদের সাথে আসা কর্মী-সমর্থক ও শিক্ষার্ধীদের ভিড়ে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয় ‘খালেদা জিয়ার মুক্তি চাই, মুক্তি চাই’ শ্লোগানে মুখরিত ছিল।

১০০ টাকা মূল্য দিয়ে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এ সময় প্রত্যেক প্রার্থীকে কাউন্সিল-২০১৯ এর তফসিলসহ একটি ফাইল দেয়া হয়েছে। এতে মনোনয়ন ফরম, আবেদন পত্র, প্রার্থী যোগ্যতার নিয়মাবলী, আচরণবিধি, পুণ:তফসিলের কপি, প্রত্যায়নপত্র ও ভোটার তালিকা রয়েছে।

শনিবার ও রোববার সকাল ১১টা থেকে বেলা ৩টা পর্যন্ত মনোনয়নপত্র বিক্রি করা হয় জানিয়ে ছাত্র দলের সাবেক দপ্তর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারি বলেন, আমরা যে প্রত্যাশা করেছিলাম তার অধিক মনোনয়নপত্র বিক্রি হয়েছে। এর কারণে দ্বিতীয় দিন দুপুরের দিকে আমরা যে ফরম ছাপিয়েছিলাম তা শেষ যায়। পরে আবার ফরম ছাপিয়ে বিক্রি কার্য্ক্রম শুরু করা হয়েছে।

তিনি জানান, মনোনয়ন পত্র জমাদান ১৯ ও ২০ আগস্ট, বাছাই ২২, ২৩, ২৪, ২৫, ২৬ আগস্ট এবং প্রার্থিতা প্রত্যাহার ৩১ আগস্ট। প্রার্থীর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশিত হবে ২ সেপ্টেম্বর। প্রার্থীদের প্রচারণা ৩ সেপ্টেম্বর থেকে ১২ সেপ্টেম্বর মধ্য রাত পর্যন্ত।

এই নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সাবেক ছাত্রদল নেতা খায়রুল কবির খোকনের নেতৃত্বে ৭ সদস্যের নির্বাচন পরিচালনা কমিটি, ফজলুল হক মিলনের নেতৃত্বে ৫ সদস্যের বাছাই কমিটি ও শামসুজ্জামান দুদু’র নেতৃত্বে ৩ সদস্যের আপিল কমিটি গঠন করা হয়েছে।

সভাপতি-সাধারণ সম্পাদক পদে মনোনয়ন প্রত্যাশীরা

সভাপতি পদের জন্য মনোনয়ন কিনলেন যারা: কাজী রওনকুল ইসলাম শ্রাবন, মো. মামুন খান, আমিনুল হাকিম মুন্সি, খলিলুর রহমান, আসাদুল আলম টিপু, আবু জাহান চৌধুরী হিমেল, এম আর আরজ আলী শান্ত, আল আমিন কাউসার, রিয়াজ মো. তানভীর রেজা, মো. ফজলুল হক নিরব, মো. আব্বাস আলী, তানভীর আহমদ খান ইকরাম, জসিম মোল্লা, মো. এরশাদ খান, মো. এহসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান, মো. জুয়েল মৃধা, মাসুদ রানা, মাহমুদুল হাসান বাপ্পী, হাফিজুর রহমান, এবিএম মাহমুদুল আলম সরদার, সোলায়মান হোসাইন, মো. সুরুজ মন্ডল, মো. ইলিয়াছ, মো. আজিম উদ্দিন মেরাজ, আশরাফুল আলম ফকির লিংকন, ফজলুর রহমান খোকন, মাইনুল ইসলাম, মো. আবদুল মাজেদ, বিশ্বজিৎ ভদ্র, আল মেহেদি তালুকদার, সাজিদ হাসান বাবু, সিহাবুর রহমান, এস এম আল আমীন, আবদুল হান্নান, মো. আলী হাওলাদার, এসএম আমিনুল ইসলাম, শামীম হোসেন, মো. আল আমিন, আরাফাত বিল্লাহ খান, নজরুল ইসলাম নাহিদ ও জসিম উদ্দিন।

সাধারণ সম্পাদক পদের জন্য মনোনয়ন কিনলেন যারা: সাইদ মাহমুদ জুয়েল, মো. আলাউদ্দিন খান, এম এ কাইয়ুম, মশিউর রহমান রনি, এমদাদুল হক মজুমদার, মানসুরা আলম, মো. হামিদ সাজ্জাদ হোসেন, মো. নাঈম হোসাইন, সিরাজুল ইসলাম, মো. হাসান তানজিল হাসান, শেখ আবু তাহের, মো. তাবিবুর রহমান, এম সাখাওয়াত হোসাইন, ডালিয়া রহমান, মিজানুর রহমান সজীব, আজমীর হোসেন, আমিনুর রহমান আমিন, শাহনেওয়াজ, মুন্সি আনিসুর রহমান, আবদুল মোমেন মিয়া, নাজমুল হক হাবিব, আনিসুর রহমান সুমন, এবিএম জহিরউদ্দিন সোহেল, এন রাকীব জুয়েল, মিজানুর রহমান শরীফ, মো. ওমর ফারুক হিমেল, রিয়াদ মো. ইকবাল হোসেইন, একরামুল হাই নাঈম, ওমর ফারুক শাকিল চৌধুরী, মো. আবদুল মান্নান, মো. জামিল হোসেন, ইকবাল হোসাইন শ্যামল, মো. আবুল হাসান চৌধুরী, এএএম ইয়াহিয়া, নুরুল ইমরান মজমুদার শিশু, মো. মহিন উদ্দিন রাজু, রাকীবুল ইসলাম রাকিব, আরিফুল হক, আজিজুল হক সোহেল, রাশেদ ইকবাল খান, মো. জোবা্ইর আল মাহমুদ রিজভী, মোস্তাফিজুর রহমান, সোহেল রানা, মাজেদুল ইসলাম রুম্মন, মাহমুদুল আলম শাহিন, মো. ইউসুফ কামাল জনি, বাবুল আখতার শান্ত, মো. মিজানুর রহমান, নাদিয়া পাঠান পাবন, জাকিরুল ইসলাম জাকির, আশিকুর রহমান সুমন, মো. জহিরুল ইসলাম দিপু, মো. আল মামুন, মো. সাইদুর রহমান সোহেল, মাহতাব উদ্দিন জিমি, জুলহাস উদ্দিন, আতাউর রহমান, কেএমএস মুসাব্বির, কাজী মাজহারুল ইসলাম, মোহাম্মদ আবুল বাশার, আশরাফুল আলম ফকীর লিংকন, আসাদুজ্জামান, সাদেকুর রহমান সাদিক, আশরাফুল আলম, দেলোয়ার হোসেন, সুলায়মান হোসাইন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com