সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১০:২৭ অপরাহ্ন

শূকরের চর্বি দিয়ে ভোজ্যতেল বানানোয় জরিমানা হিন্দু কেবিসি এগ্রো (প্রাঃ) লিমিটেডেকে

শূকরের চর্বি দিয়ে ভোজ্যতেল বানানোয় জরিমানা হিন্দু কেবিসি এগ্রো (প্রাঃ) লিমিটেডেকে

শূকরের চর্বি দিয়ে ভোজ্যতেল বানানোয় জরিমানা হিন্দু কেবিসি এগ্রো (প্রাঃ) লিমিটেডেকে

ঢাকার ধামরাইয়ে একটি ভোজ্যতেল তৈরি কারখানায় অভিযান চালিয়ে ১১ কোটি টাকা মূল্যের ৩ হাজার মেট্রিকটন নিষিদ্ধ শুকরের গোশত, হাড়, চর্বি জব্দ করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (৩ আগস্ট) উপজেলার বাথুলি এলাকায় ভোজ্য তেল ও বিভিন্ন খাবার তৈরির কারখানা কেবিসি এগ্রো (প্রাঃ) লিমিটেডে এ অভিযান চালানো হয়। এ সময় কারখানাটিকে ৭৫ লাখ টাকা জরিমানা করে সিলগালা করা হয়। এছাড়াও কারখানায় থাকা প্রতিষ্ঠানটির তৈরিকৃত ”হেলথ্‌ কেয়ার সয়াবিন তেল” ও ”হেলথ্‌ কেয়ার রাইস ব্র্যান অয়েল” নামের পণ্যগুলোও জব্দ করা হয়।

র‌্যাবের আইন কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহম্মদ সারওয়ার আলমের নেতৃত্বে অভিযান চলাকালে আরও উপস্থিত ছিলেন ঢাকা জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা এমদাদুল হক, ঢাকা জেলা মৎস্য কর্মকর্তা সৈয়দ মুহম্মদ আলমগির।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহম্মদ সারওয়ার আলম জানান, কেবিসি এগ্রো (প্রাঃ) লিমিটেড হেলথ কেয়ার নামের সয়াবিন তৈল তৈরি করার জন্যে ৯ মাস আগে হংকং থেকে বাংলাদেশে নিষিদ্ধ শুকরের চর্বি আমদানি করে। এছাড়াও একই উপকরণ ব্যবহার করে মাছ ও মুরগির খাদ্যও তৈরি করে বাজারজাত করে আসছিল তারা। খবর পেয়ে আমরা অভিযানে আসি এবং অভিযোগের সত্যতা খুজে পাই।

পরে কেবিসির মহাব্যবস্থাপক হিন্দু ধর্মাবলম্বী তাপস দেবনাথ থেকে ২লাখ ৯৮হাজার ২শত ৪০ মেট্রিক টন শুকরের চর্বি, মাংস ও হাড় আমদানির চালান ফরম জব্দ করা হয়।

সারওয়ার আলম আরও জানান, বাজার থেকে মেয়াদ উত্তীর্ণ সয়াবিন তৈল সংগ্রহ করে রিফাইন করে পুনরায় বাজারজাত করায় তাদেরকে ৭৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com