বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ০৩:০৩ পূর্বাহ্ন

সিলেটে শিক্ষার্থীদের সঙ্গে দুপুরের খাবার খেলেন শিক্ষামন্ত্রী

সিলেটে শিক্ষার্থীদের সঙ্গে দুপুরের খাবার খেলেন শিক্ষামন্ত্রী

সিলেটে শিক্ষার্থীদের সঙ্গে দুপুরের খাবার খেলেন শিক্ষামন্ত্রী

শিক্ষার্থীদের সঙ্গে দুপুরের ‘মিড ডে মিলের’ খাবার খেলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

এতে উপস্থিত শিক্ষকবৃন্দরা যেমন অবাক হয়েছেন, তেমনই উচ্ছ্বসিত শিক্ষার্থীরা।

রোববার সিলেট অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের সঙ্গে দুপুর খাবার খান শিক্ষামন্ত্রী দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

সেই বিদ্যালয়ে দুপুর দেড়টার দিকে এই আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে সিলেটের চার জেলার নতুন ১৪টি বিদ্যালয়ের ‘মিড ডে মিল’ চালু করেন শিক্ষামন্ত্রী।

উদ্বোধন হওয়া ১৪টি বিদ্যালয় হচ্ছে- সিলেটের দুটি, মৌলভীবাজারের তিন, হবিগঞ্জের চার এবং সুনামগঞ্জের পাঁচটি মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার মানোন্নয়নে স্কুল ফিডিং নীতিমালার আওতায় সরকারের প্রাথমিক শিক্ষা অধিদফতরের পর মাধ্যমিক শিক্ষা অধিদফতর ‘মিড ডে মিল’ চালু করেছে। শিশুদের স্কুলমুখী করতে প্রতি মিলের জন্য আগ্রহী শিক্ষার্থীদের কাছ থেকে অনূর্ধ্ব ২০ টাকা গ্রহণ করা যাবে।

প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের এ খাবার স্বাস্থ্যসম্মত ও মানসম্পন্ন হবে বলে জানান তিনি।

তিনি বলেন, এর জন্য রান্নার জায়গা ও রান্না পরিবেশন করার জনবলের ব্যবস্থা করা হবে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা সিলেট আঞ্চলিক উপপরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, সিলেট অঞ্চলে এ পর্যন্ত ৬২২টি মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানে ‘মিড ডে মিল’ কার্যক্রম চালু হয়েছে। এর মধ্যে সিলেট জেলায় ২৬২, সুনামগঞ্জে ৬৮, মৌলভীবাজারে ১১৬ এবং হবিগঞ্জ জেলায় ১৭৬টি শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে।

আজ উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ও শিক্ষা উপমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী ও সাবেক এমপি সৈয়দা জেবুননেসা হক।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com