রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ০৭:৪৬ পূর্বাহ্ন

হিন্দুত্ববাদি অমিত শাহ মুসলিমদের টার্গেট করছেন, অভিযোগ জমিয়াত নেতার

হিন্দুত্ববাদি অমিত শাহ মুসলিমদের টার্গেট করছেন, অভিযোগ জমিয়াত নেতার

হিন্দুত্ববাদি অমিত শাহ মুসলিমদের টার্গেট করছেন, অভিযোগ জমিয়াত নেতার

ভারতজুড়ে নাগরিকপঞ্জী বাস্তবায়নে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কেবল মুসলিমদের টার্গেট করছেন বলে অভিযোগ করেছেন জমিয়াত উলামা-ই-হিন্দের প্রধান মাওলানা মাহমুদ মাদানি। এটি বাস্তবায়ন হলে দেশজুড়ে সহিংসতা ছড়িয়ে পড়ার পাশাপাশি মুসলিমবিদ্বেষ আরো বাড়বে বলেও সতর্ক করেন তিনি। এরমধ্যেই, আসামে আরো দশটি বন্দিশালা নির্মাণে কেন্দ্রীয় সরকারের কাছে আবেদন জানিয়েছে রাজ্য সরকার।

উত্তর প্রদেশের রাজধানী লখনৌর বিভিন্ন বস্তিতে অবৈধ অভিবাসীদের সন্ধানে বাসায় বাসায় তল্লাশি চালায় পুলিশ। অবৈধ অভিবাসী শনাক্তে পুলিশ প্রধানের নির্দেশের পরপরই এ অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। অভিযানের প্রথম দিন ১৫০টি পরিবারের আইডি চেক করা হয় বলে জানায় পুলিশ।

আতঙ্ক বিরাজ করছে আসামের ১৯ লাখ মানুষের মাঝেও। নাগরিকত্ব তালিকা থেকে বাদ পড়াদের জন্য গোয়ালপাড়ায় ভারতের সবচেয়ে বড় বন্দিশালা নির্মাণের কাজ প্রায় শেষের পথে। আসামের সরকারি কর্মকর্তাদের বরাতে গণমাধ্যম জানিয়েছে, রাজ্যে এ রকম আরো দশটি বন্দিশালা নির্মাণে কেন্দ্র সরকারের প্রতি আহ্বান জানিয়েছে প্রশাসন।

এরমধ্যেই, এনআরসি’র মাধ্যমে ভারত থেকে বাংলা ভাষাভাষী মুসলিমদের বিতাড়নে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ যে হুঁশিয়ারি দিয়েছেন তার তীব্র সমালোচনা করেছেন ভারতের অন্যতম বড় ইসলামি দল জামিয়াত উলামা-ই-হিন্দের প্রধান মাওলানা মাহমুদ মাদানি।

এক বিবৃতিতে অমিত শাহ’র বক্তব্যকে অযৌক্তিক এবং বিদ্বেষপূর্ণ উল্লেখ করে মাদানি বলেন, এনআরসি বাস্তবায়ন নিয়ে তাদের দলের কোন সমস্যা নেই। তবে মুসলিমদের টার্গেট করে তা বাস্তবায়নে স্বরাষ্ট্রমন্ত্রী যে ঘোষণা দিয়েছেন তাতে ভারতের বিভিন্ন প্রান্তে অরাজকতা তৈরি হবে। হানাহানির পাশাপাশি সাধারণ ভারতীয়দের মধ্যে মুসলিম বিদ্বেষ বাড়বে বলেও আশঙ্কা প্রকাশ করেন তিনি।

এদিকে, এনআরসি ইস্যুতে দিল্লির মুখ্যমন্ত্রী এবং আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়ালের সাম্প্রতিক বক্তব্যের তীব্র সমালোচনা করেছে বিজেপি নেতা জাভেদকার।

গত মাসে কেজরিওয়াল বলেন, দিল্লিতে নাগরিকপঞ্জী বাস্তবায়ন করা হলে বিজেপির দিল্লি ইউনিটের প্রেসিডেন্ট মনোজ তিওয়ারি সবার আগে বহিষ্কৃত হবেন। কেজরিওয়ালের সমালোচনার পাশাপাশি জাভেদকার বলেন, ভারতজুড়ে এনআরসি ও সংশোধিত নাগরিকত্ব বিল বাস্তবায়নে অঙ্গীকারাবদ্ধ বিজেপি সরকার।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com