রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ০৪:২১ অপরাহ্ন

খাদ্য বিভাগের দুর্নীতি সহনীয় পর্যায়ে রয়েছে: খাদ্যমন্ত্রী

খাদ্য বিভাগের দুর্নীতি সহনীয় পর্যায়ে রয়েছে: খাদ্যমন্ত্রী

খাদ্য বিভাগের দুর্নীতি সহনীয় পর্যায়ে রয়েছে: খাদ্যমন্ত্রী

খাদ্য বিভাগের দুর্নীতি সহনীয় পর্যায়ে রয়েছে উল্লেখ করে খাদ্যমন্ত্রী সাধনচন্দ্র মজুমদার বলেছেন, খাদ্য মন্ত্রণালয়ই সর্বপ্রথম দুর্নীতিবিরোধী অভিযান শুরু করে। ইতিমধ্যে খাদ্য বিভাগের বেশকিছু দুর্নীতিবাজ কর্মকর্তাকে শাস্তির আওতায় আনা হয়েছে। এ ধারা অব্যাহত থাকবে।

তিনি বলেন, অনিয়ম আর দুর্নীতির সঙ্গে যারা সম্পৃক্ত থাকবেন, তাদের ছাড় দেয়া হবে না।

রোববার দুপুরে আসন্ন আমন সংগ্রহ অভিযান সফল করার লক্ষ্যে রাজশাহী বিভাগীয় খাদ্য কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী সাধনচন্দ্র মজুমদার এ সব কথা বলেন।

তিনি বলেন, চলতি মৌসুমে দেশে পর্যাপ্ত আমন ধান উৎপাদন হয়েছে। আমরা কৃষকদের ন্যায্যমূল্য দেয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করব। চলতি মৌসুমে কী পরিমাণ আমন ধান সরকার সংগ্রহ করা হবে তা আগামী ৩১ অক্টোবর উচ্চপর্যায়ের সভায় নির্ধারণ করা হবে। আর এ ক্ষেত্রে সচেতনতামূলক সভার মাধ্যমে সবাইকে অবহিত করে প্রকৃত কৃষকদের কাছ থেকে সরকারিভাবে ধান সংগ্রহ করা হবে।

দেশে খাদ্য ঘাটতি নেই উল্লেখ করে খাদ্যমন্ত্রী বলেন, আমরা সরকার গৃহীত খাদ্যবান্ধব কর্মসূচি যেমন- টিআর, কাবিখা, কাবিটাসহ বিভিন্ন ধরনের খাদ্যবান্ধব কর্মসূচি সফলভাবে পরিচালনা করছি। আমরা আধুনিক খাদ্য গুদাম তৈরি করছি। আগামীতে বাংলাদেশ থেকে বিভিন্ন দেশে চালসহ বিভিন্ন ধরনের খাদ্য বিদেশে রফতানি করা সম্ভব হবে।

রাজশাহী আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়ে আয়োজিত মতবিনিময় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খাদ্য অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) নাজমানারা খানুম।

মতবিনিময় সভায় রাজশাহীর আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক মনিরুজ্জামান ও বিভাগের আট জেলার খাদ্য নিয়ন্ত্রকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com