শনিবার, ২৩ নভেম্বর ২০১৯, ০৫:৪৪ পূর্বাহ্ন

‘শ্যামলী’র দুধ খেয়ে রোগ মুক্ত হচ্ছেন হাজারও মানুষ!

‘শ্যামলী’র দুধ খেয়ে রোগ মুক্ত হচ্ছেন হাজারও মানুষ!

‘শ্যামলী’র দুধ খেয়ে রোগ মুক্ত হচ্ছেন হাজারও মানুষ!

বাড়িতে প্রবেশ করতেই চোখে পড়ে মানুষের দীর্ঘ লাইন। আঙ্গিনায় নারী, পুরুষ, শিশুসহ নানান বয়সের হাজারো মানুষ। রয়েছেন ১৫ জন স্বেচ্ছাসেবক। হ্যান্ড মাইকে বলা হচ্ছে, শৃঙ্খলার সাথে অপেক্ষা করুন। কিছুক্ষণের মধ্যেই শ্যামলী দুধ দেবে। গ্রামের খুব সাধারণ একজন মানুষ মহানন্দ মণ্ডল। তবে সকালে তার বাড়ির সামনের রাস্তার দু’পাশে সারিবদ্ধ হয়ে দাঁড়িয়ে থাকে অটোবাইক, রিকশা, মোটরসাইকেল, মাহিন্দ্রাসহ নানা যানবাহন।

অনেকের মনে কৌতুহল। এক সময় দেখা মিলল শ্যামলীর। মণ্ডল বাড়ির ১৮ মাসের বকনা বাছুরটির নাম শ্যামলী। বাচ্চা প্রসব ছাড়াই দৈনিক চার কেজি দুধ দেয়। এ নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ভোর থেকেই শ্যামলীর দুধ নিতে লম্বা লাইন পড়ে যায়। কেউ খালি হাতে, কেউবা বোতল নিয়ে।

ঘটনা বাগেরহাট জেলার রামপাল উপজেলার বাঁশতলী গ্রামের। সেখানে মণ্ডলের পোষা বকনার দুধ পান করে রোগ মুক্তি ঘটছে এরকম খবর ছড়িয়ে পড়লে প্রতিদিন তার বাড়িতে ছুটে আসছে লোকজন।

বাগেরহাট শহরের আনছার আলী সরদার, মহিউদ্দিন, নাছিমাসহ আরও কয়েকজন জানালেন দুধ খেয়ে উপকার পাওয়ার কথা।

এসময় কথা হয় শ্যামলীর মালিক মহানন্দ মণ্ডলের সাথে। তিনি বলেন, দুধের বিনিময়ে আমরা কারও কাছ থেকে কোন পয়সা নেই না। কিন্তু কেউ যদি কোন টাকা দেয় আমরা সেটা গ্রহণ করি শ্যামলীর খাবারের জন্য। আর যদি একটু বেশি টাকা দিত তাহলে শ্যামলীর জন্য একটি ভাল ঘর বানাতে পারতাম।

স্থানীয় বাঁশতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মাদ আলী জানান, দুধ নিতে প্রতিদিন মহানন্দের বাড়িতে হাজার হাজার লোক আসে। শৃঙ্খলা রক্ষার জন্য স্থানীয় লোকজন ও চৌকিদাররা সহযোগিতা করছে

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com