রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ০৩:৩৭ অপরাহ্ন

চালক ছাড়াই ট্রেন চললো ১০৭ কিলোমিটার

চালক ছাড়াই ট্রেন চললো ১০৭ কিলোমিটার

চালক ছাড়াই ট্রেন চললো ১০৭ কিলোমিটার

এবার চালক ছাড়াই পাবনা এক্সপ্রেস ট্রেনটি ১০৭ কিলোমিটার পাড়ি দিয়ে পাবনা থেকে ঈশ্বরদী হয়ে রাজশাহী স্টেশনে পৌঁছালো। চাঞ্চল্যকর এ ঘটনায় দায়ী তিনজনকে তাৎক্ষণিক বরখাস্ত করেছেন পশ্চিমাঞ্চলীয় পাকশি বিভাগীয় রেল কর্তৃপক্ষ। চালক ছাড়াই ট্রেন চলছে এ ঘটনা জানার পর ট্রেনের যাত্রীদের মধ্যে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে।

বরখাস্তকৃতরা হলেন, পাবনা এক্সপ্রেসে ট্রেনের চালক লোকোমাস্টার (এলএম) ও রেলওয়ে শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আসলাম উদ্দিন খান মিলন, ট্রেনের সহকারী লোকোমাস্টার (এএলএম) আহসান উদ্দিন আশা এবং ট্রেনের পরিচালক (গার্ড) আনোয়ার হোসেন।

গতকাল রোববার সকালে ট্রেনের চালক আসলাম উদ্দিন তার সহকারী মিলনকে দিয়ে ট্রেনটি চালান।

পশ্চিমাঞ্চল রেলওয়ে জংশন পাকশি সূত্রে জানা যায়, ট্রেনের চালক আসলাম ক্ষমতাসীন দলের রাজনীতি করায় অনেক সময় প্রভাব খাটিয়ে থাকেন। তারই ফলে গতকাল রোববার সকালে ট্রেনের চালকের আসনে তিনি নিজে না উঠে তুলে দেন তারই সহকারী এএলএম আহসান উদ্দিন আশাকে। ট্রেনটি পাবনা স্টেশন থেকে ছেড়ে ঈশ্বরদী হয়ে ১০৭ কিলোমিটার পাড়ি দিয়ে রাজশাহী স্টেশনে পৌঁছায়। এ ঘটনাটি ট্রেনের কর্তব্যরত গার্ড আনোয়ার হোসেন জানলেও তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে না জানিয়ে ট্রেনটি পরিচালনা করেন।

এ ব্যাপারে পশ্চিমাঞ্চলীয় বিভাগীয় রেল কর্মকর্তা (ডিটিও) আব্দুল্লাহ্ আল-মামুন আরটিভি অনলাইনকে জানান। বিষয়টি জানার পরপরই দায়িত্বে অবহেলার জন্য ট্রেনের চালক আসলাম উদ্দিন, সহকারী আহসান উদ্দিন আশা ও গার্ড আনোয়ার হোসেনকে বরখাস্ত করেছি। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com