রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ০৬:০৫ অপরাহ্ন

ধানের ভুষি, কাঠের গুঁড়া দিয়ে গুঁড়া মসলা!

ধানের ভুষি, কাঠের গুঁড়া দিয়ে গুঁড়া মসলা!

ধানের ভুষি, কাঠের গুঁড়া দিয়ে গুঁড়া মসলা!

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ধানের ভুষি, কাঠের গুঁড়া, রাসায়নিক রংয়ের সঙ্গে পচা কিছু মরিচ, হলুদ আর ধনিয়া মিশিয়ে তৈরি হচ্ছে বিশুদ্ধ গুঁড়া মসলা। এ সব মসলা চোখ ধাঁধানো মোড়কে ভরে বাজারজাত করা হয়। খোলা বাজারে এ সব মসলা আবার ‘গ্যারান্টি’ দিয়ে বিক্রি করছেন দোকানীরা।

শুক্রবার রাত ১১টায় শহরের সোনার বাংলা রোডে শ্রীমঙ্গলে গোপন সংবাদের ভিত্তিতে এ ধরনের একটি মসলা তৈরির মিলে অভিযান চালিয়ে ১২ বস্তা ধানের ভুষি, কাঠের গুঁড়া, মানবদেহের জন্য ক্ষতিকর রংসহ ভেজাল মসলা জব্দ করেছে পুলিশ।

অভিযানকালে পুলিশ উপজেলার জানা-উড়া গ্রামের আব্দুর রহমানের ছেলে রকিব মিয়াকে আটক করা হয়। এ সময় (পশুর খাবার) ১২ বস্তা ধানের ভুষি জব্দ করে ভোক্তা অধিকার সংরক্ষণ ২০০৯ আইনে ১০ হাজার টাকা জরিমানা করে মিলটি সিলগালা করা হয়।

ভেজাল মসলার মিলে চালানো এ অভিযানে নেতৃত্ব দেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুর রহমান মামুন।

তিনি বলেন, শহরের বেশকিছু স্থানে একটি চক্র দীর্ঘদিন থেকে মসলার সঙ্গে কাঠের গুঁড়া, ধানের তুষ ও মানবদেহের জন্য ক্ষতিকর কাপড়ের রং মিশ্রণ করে ভেজাল মসলা উৎপাদন, বাজারজাত ও বিক্রি করছে। মানবদেহের জন্য ক্ষতিকর এসব ভেজাল মসলার অধিকাংশ ক্রেতাই নিম্নআয়ের মানুষ। ভেজাল মসলার বিষয়ে অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com