সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ০৪:০১ অপরাহ্ন

নাটক করবেন শামীম ওসমান!

নাটক করবেন শামীম ওসমান!

নাটক করবেন শামীম ওসমান!

মঞ্চনাটক অনেকটা বিলুপ্তির পথে। নারায়ণগঞ্জে ছোট বেলায় দেখতাম, নিয়মিত নাটক হতো। নাটকের পর নাটক হতো। আমি নিজেও একটা নাটক করেছিলাম। বাবা ছিলেন প্রধান অতিথি।

বাবাকে দেখে আমি নাটকের ডায়ালগ ভুলে গিয়েছিলাম। নারায়ণগঞ্জ সম্মিলিত নাট্যকর্মী জোটের নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান একথা বলেন।

শনিবার সরকারি গণগ্রন্থাগারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এমপি শামীম ওসমান বলেন, নাটকের মাধ্যমে স্বাধীনতা সংগ্রামের ‘মেসেজ’ ছড়িয়ে দেয়া হতো। পাকিস্তানিরা তা বুঝতও না।

এ নাটক আর যাত্রা দিয়ে মানুষকে উজ্জীবিত করা যায়। আমাদের এখানে কোনো মঞ্চ নেই। পৌর পাঠাগার ছিল আগে, এটা নাটক করার খুব একটা উপযোগী না। শিল্পকলা ভবন প্রস্তুত হচ্ছে, আমি এটাকে ত্বরান্বিত করার চেষ্টা করব।

আপনারা নাটক করার উদ্যোগ নেন। সহযোগিতা করব। শামীম ওসমান নাট্যকর্মীদের উদ্দেশে বলেন, ‘পারলে আমাকেও একটা ছোটখাটো রোল দিয়েন, আমিও অভিনয় করব। সিরিয়াসলি বলছি। সামনে বিজয় দিবস, একুশে ফেব্রুয়ারি, নতুন বছর, মুজিববর্ষকে সামনে রেখে নাটক করা শুরু করেন।’

নাট্যকর্মী জোটের নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদর সভাপতি মো. হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বন্দর থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন প্রধান, বাংলাদেশ হোসিয়ারি অ্যাসোসিয়েশন সভাপতি নাজমুল আলম সজল, বিএমএইএ পরিচালক মো. কবির হোসেন ও নাট্যকর্মী জোটের সাধারণ সম্পাদক মাসুদ রানা মিন্টু প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com