মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৭:২২ পূর্বাহ্ন

ফুতোমুড়ো পাড়া/ফুতোমুড়ো পাহাড়,বোয়ালখালী

ফুতোমুড়ো পাড়া/ফুতোমুড়ো পাহাড়,বোয়ালখালী

ফুতোমুড়ো পাড়া/ফুতোমুড়ো পাহাড়,বোয়ালখালী

যেভাবে যাবেন: দেশের যেকোন জায়গা থেকে চট্টগ্রাম এসে, চট্টগ্রামের বহদ্দারহাট আসবেন। বহদ্দারহাটের বোয়ালখালী টেম্পু স্ট্যান্ড থেকে “কানুনগো পাড়া” গামী টেম্পুতে উঠবেন লাস্ট কানুনগোপাড়াতেই যাবে, ভাড়া ৩০/= টাকা, ওখান থেকে বাজার এর ভিতর ঢুকে বাম দিকে গিয়ে মাছবাজার এর সামনে থেকে “গোলকনুর বাজার” এর সিএনজি তে চলে যাবেন গোলকনুর বাজার এ ভাড়া ২০\= টাকা … ওখানে নেমে বামে গিয়ে সোজা হাটতে থাকেন পাহাড়ি রাস্তায় কিংবা সিএনজি রিজার্ভ করে ও অনেকদুর পর্যন্ত যেতে পারেন খুবই নিরিবিলি জনমানবহীন একটি পরিবেশ অনায়াসে একটি বেলা কাটিয়ে দিতে পারেন.. “গোলকনুর বাজার” এর পর আর কোন দোকান চোখে পরেনি হাল্কা খাবার আগেই কিনে রাখুন, যেহেতু জায়গাটা একটু নিরিবিলি সো সন্ধা হবার আগেই বাজার থেকে গাড়িতে উঠে পড়বেন(সেখানে থাকার কোন ব্যবস্থা নেই)

বি.দ্র:১. জায়গা টা খুবই নিরিবিলি, এবং এখানে খুব কম দর্শনার্থী ই আসে সো স্থানীয়দের সাথে কোনরকম অপ্রয়োজনীয় কথা না বলাই ভালো এমনিতে তারা খুব হেল্পফুল..

২. যেহেতু বন্য এলাকা, এখানে প্রায় ই রাস্তায় হাতির পাল দেখা যায় সো সাবধানে থাকবেন
৩. রাস্তার আশেপাশে লেবু বাগান আছে অহেতুক বাগানে না ঢুকাটা ই ভালো
৪. সেখানে হিন্দু-বৌদ্ধ ধর্মালম্বী রা ই বেশি, রাস্তা সংলগ্ন তাদের উপাসনালয়ের পবিত্রতা ক্ষুন্ন হয় এমন কাজ থেকে বিরত থাকবেন
সর্বোপরি ঘুরাঘুরি করতে পরিবেশ সুন্দর রাখুন, যেখানে সেখানে আপনার বর্জ্য ফেলবেন না, দেশ টা যেহেতু আমাদের একে পরিচ্ছন্ন রাখার দায়িত্ব ও আমাদের।
ধন্যবাদ🙏🏼🙏🏼

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *