বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ০৬:৩৩ অপরাহ্ন

সড়ক নির্মাণে ইটের বদলে রাবিশ বিটুমিনের বদলে পোড়া মবিল

সড়ক নির্মাণে ইটের বদলে রাবিশ বিটুমিনের বদলে পোড়া মবিল

সড়ক নির্মাণে ইটের বদলে রাবিশ বিটুমিনের বদলে পোড়া মবিল

ইটের বদলে রাবিশ, বিটুমিনের বদলে পোড়া মবিল এবং কেরোসিন তেল দিয়ে রাতের আঁধারে তড়িঘড়ি করে তৈরি করা হয়েছিল ডেম্বুরবাড়ি সড়ক। এমন অভিযোগ করেছেন লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ডেম্বুরবাড়ি রোডের বাসিন্দারা। অভিযোগের কারণ, সড়ক নির্মাণের পনেরো দিনের মাথায় কার্পেটিং উঠে গেছে। এমন ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসী পুনরায় সড়ক নির্মাণের দাবি জানিয়ে বিভিন্ন দপ্তরে অভিযোগ জানিয়েছেন।

জানা গেছে, হাতীবান্ধা উপজেলা পরিষদের উওর পাশে সূচনা সিনেমা হলের পশ্চিম পাশে ডেম্বুরবাড়ি সড়কের নির্মাণ কাজ পায় ঠিকাদার ইসলাম ট্রেডার্স। এতে ব্যয় ধরা হয় ৩৫ লাখ টাকা। পরে কাজটি চুক্তির মাধ্যমে কিনে নেন সজীব নামে আরেক ঠিকাদার। গত ১৫ দিন আগে সড়কটি কার্পেটিং করা হয়। নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করে নির্মাণ কাজ করায় ১৫ দিনের মধ্যে কার্পেটিংয়ের পাথর উঠে যায়। বিষয়টি নিয়ে স্থানীয় লোকজন বিভিন্ন দপ্তরে অভিযোগ করলে গত শুক্রবার বিকেলে হঠাৎ ঠিকাদারের লোকজন গোটা সড়কে কেরোসিন তেল স্প্রে করে বালু ছিটিয়ে দেয়।

এলাকাবাসীর পক্ষে লিখিত অভিযোগকারী আসাদুজ্জামান সাজু বলেন, এ সড়ক নির্মাণে অনিয়মের বিষয়ে নির্বাহী প্রকৌশলী, ইউএনও, স্থানীয় প্রকৌশলী ও ঠিকাদারের সঙ্গে কথা বলেছি। স্থানীয় প্রকৌশলী নজীর হোসেনের সহযোগিতার বিষয়টি দুঃখজনক।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা প্রকৌশলী নজীর হোসেন বলেন, ঠিকাদারকে বিষয়টি জানানো হয়েছে। তারা ইতিমধ্যে সড়কটি সংস্কার করে দিয়েছেন।

ঠিকাদার সজীব বলেন, সড়ক নিয়ম অনুসারে নির্মাণ করা হয়েছে। কোনো অনিয়ম করা হয়নি।

আরও পড়ুন: অন্তঃসত্ত্বা স্ত্রীকে পুড়িয়ে হত্যা

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল আমিন বলেন, ওই সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

লালমনিরহাট জেলা এলজিডি’র নির্বাহী প্রকৌশলী আশরাফ আলী খান বলেন, অভিযোগের প্রেক্ষিতে সরেজমিনে পরিদর্শনের পর উপজেলা প্রকৌশলীকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com