মঙ্গলবার, ০৭ Jul ২০২০, ০৭:৫৫ পূর্বাহ্ন

করোনায় মৃতদের দাফনে ১৭ শতক জমি দিলেন এএসআই জাহিদ

করোনায় মৃতদের দাফনে ১৭ শতক জমি দিলেন এএসআই জাহিদ

করোনায় মৃতদের দাফনে ১৭ শতক জমি দিলেন এএসআই জাহিদ

মো. জাহিদুল ইসলাম জাহিদ। বরিশালের বানারীপাড়া থানায় এএসআই হিসেবে কর্মরত। অসংখ্য সামাজিক কল্যাণমূলক কাজ করে মাসিক অপরাধ ও কল্যাণ সভায় বরিশাল জেলায় সাতবার শ্রেষ্ঠ এএসআই হিসেবে নির্বাচিত হন।

এবার নিজ গ্রামের বাড়ি পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার দেউলী গ্রামে পৈত্রিক সূত্রে প্রাপ্ত ও ক্রয়কৃত ১৭ শতক জমি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত ব্যক্তিদের দাফনের জন্য দান করলেন তিনি।

এ জমি দান করে দৃষ্টান্ত স্থাপন করলেন মির্জাগঞ্জ উপজেলার দেউলী গ্রামের সন্তান বানারীপাড়া থানার এএসআই জাহিদ।

সম্প্রতি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। এই মরণঘাতী ভাইরাসে মির্জাগঞ্জ উপজেলায় এখন পর্যন্ত কোনো ব্যক্তি আক্রান্ত হননি। যদি কেউ এ রোগে আক্রান্ত হয়ে মারা যান আর তাদের দাফনের জন্য জমি না থাকে তাহলে তাদেরকে এই কবরস্থানে দাফন দেয়া যাবে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ছাড়াও নদীভাঙ্গন এলাকায় ভাঙ্গনের শিকার হয়ে মৃত ব্যক্তির লাশ এবং বেওয়ারিশ লাশও এই কবরস্থানে দাফন দেয়া যাবে বলে এএসআই জাহিদ মোবাইল ফোনে জানিয়েছেন।

২০১৭ সালে নিজ গ্রাম দেউলীতে তার পিতার নামে গড়ে তুলেছেন মরহুম ইসমাইল সিকদার কল্যাণ ফাউন্ডেশন। ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মো. জাহিদুল ইসলাম জাহিদ। এ ফাউন্ডেশনের উদ্যোগে দেউলী পল্লী মঙ্গল মাধ্যমিক বিদ্যালয়ে ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত ৮ জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান ও এক বছরের শিক্ষা উপকরণ বিনামূল্যে বিতরণ করা হয়।

এএসআই জাহিদুল ইসলাম জাহিদ নিজ কর্মস্থল বানারীপাড়ায় সামাজিক ও মানবিক কাজ করে ইতিপূর্বে ব্যাপক সুনাম কুড়িয়েছেন।

করোনাভাইরাসের বিস্তৃতি রোধে বানারীপাড়ায় লকডাউন ও হোম কোয়ারেন্টিনে থাকা কর্মহীন হতদরিদ্রদের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করেছেন জাহিদ। শিশুসহ কর্মহীনদের অলস সময় পার করতে ধর্মীয় বই ও খেলার (লুডু ও দাবা) সামগ্রী বিতরণ করেছেন তিনি।

গ্রামের চলাচল অনুপযোগী রাস্তার ঝোপঝাড় পরিষ্কার করে চলাচল উপযোগী করে দেয়া, সড়ক দুর্ঘটনায় পা হারানো যুবককে হাঁসের খামার করে দিয়ে কর্মসংস্থানের ব্যবস্থা করা আর শতবর্ষী অসহায় বৃদ্ধের পাশে দাঁড়িয়ে নগদ অর্থ ও নিজের রেশনের চাল-ডাল-তেল ও চিনি দিয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছেন এএসআই জাহিদ।

এএসআই জাহিদ একজন ‘মানবতার ফেরিওয়ালা’ হিসেবে ব্যাপক পরিচিতি অর্জন করেছেন। বরিশাল জেলায় সাতবার শ্রেষ্ঠ এএসআই হিসেবে নির্বাচিত হয়ে বরিশালের পুলিশ সুপার মো.সাইফুল ইসলাম বিপিএম (বার)-এর নিকট থেকে পুরস্কৃত হন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *