রবিবার, ৩১ মে ২০২০, ০৫:৪০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ

দেশে গত ২৪ ঘণ্টায় ১৭৬৮ জন করোনা শনাক্ত, মারাগেছেন আরও ২৮ জন 30TH MAY, 2020

সংবাদ শিরোনাম:
জ্বর সর্দি-কাশি প্রতিরোধে পাতে রাখুন কাঁচামরিচ আল-আকসা মসজিদের গ্র্যান্ড ইমামকে আটক করল ইসরাইল করোনার ভ্যাকসিন ‘প্রস্তুত’, ৯৯ শতাংশ কাজ করার নিশ্চয়তা চীনের লিবিয়া হ’ত্যা’কা’ন্ডের মূলহোতা বাংলাদেশী শামীম, তাকে হ’ত্যার প্রতিশোধ নিতে ২৬ হ’ত্যা’কা’ন্ড (বিস্তারিত) ফেসবুকে মাফ চেয়ে পোস্ট দেয়ার কিছুক্ষণ পরই সাংবাদিকের মৃত্যু করোনা চিকিৎসায় ডা. জাফরুল্লাহ’র উদ্যোগে এবার ‘প্লাজমা ব্যাংক’ দক্ষিণ কোরিয়ায় চালুর একদিন পরই বন্ধ আড়াই শতাধিক স্কুল লিবিয়ার কাছে ক্ষতিপূরণ চেয়েছে বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী চালু হচ্ছে গণপরিবহন, বাড়ছে ৮০ শতাংশ ভাড়া সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী আজ
আম্ফানের কাছে হেরে গেল করোনা, আশ্রয় কেন্দ্রে লাখ লাখ মানুষ

আম্ফানের কাছে হেরে গেল করোনা, আশ্রয় কেন্দ্রে লাখ লাখ মানুষ

আম্ফানের কাছে হেরে গেল করোনা, আশ্রয় কেন্দ্রে লাখ লাখ মানুষ

ঘূর্ণিঝড় আম্ফানের প্রভাবে উপকূলীয় বাগেরহাটে বুধবার সকাল থেকে দমকা ঝড়ো হাওয়া বইতে শুরু করেছে। বাগেরহাটসহ উপকূলবর্তী এলাকায় এরইমধ্যে থেমে থেকে বৃষ্টি আর দমকা ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে। এছাড়া নদ-নদীতে স্বাভাবিক জোয়ারের চেয়ে আট ফুট পানি বৃদ্ধি পেয়েছে। বুধবার (২০ মে) সকাল থেকে ঝড়-বৃষ্টি শুরু হওয়ায় উপকূলের মানুষের মধ্যে তৈরি হয়েছে আতঙ্ক। এছাড়াও আশ্রয় কেন্দ্রে ৯০ হাজারের অধিক মানুষ আশ্রয় নিয়েছেন।

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় আঘাত হানার আশংকায় উপকূলীয় জেলা বাগেরহাটের বুধবার সকাল পর্যন্ত জেলার ৯৭৭টি ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্রে এক লাখ ৩০ হাজারের অধিক মানুষ আশ্রয় নিয়েছেন। এদের মধ্যে বয়স্ক নারী, পুরুষ, শিশু ও প্রতিবন্ধীই বেশি রয়েছেন। দুর্গত মানুষদের আশ্রয় কেন্দ্রে নিতে জেলায় প্রায় বারো হাজার স্বেচ্ছাসেবক কাজ করছে। স্থানীয় প্রশাসন ও রেডক্রিসেন্ট সোসাইটি আশ্রয় কেন্দ্রের এসব মানুষদের খাবার, বিশুদ্ধ পানি ও মোমবাতি সরবরাহ করেছে। এসময় ১৩ হাজার গবাদি পশু আশ্রয় কেন্দ্রে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঝড় নিয়ন্ত্রণ কক্ষের সমন্বয়কারী বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামরুল ইসলাম। বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ জানান, বুধবার বেলা ১২টা পর্যন্ত জেলার এক হাজার ৩১টি সাইক্লোন শেল্টারে এক লাখ ৩০ হাজার উপকূলবাসী আশ্রয় নিয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সামাজিক দূরত্ব মেনেই এসব মানুষ আশ্রয়কেন্দ্রে অবস্থান করছেন। সেখানে প্রবেশের আগে সাবান পানি দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে। আশ্রয় নেয়া মানুষদের মাঝে শুকনা খাবার, পানিসহ অন্যান্য খাদ্য সরবারহ করা হয়েছে। জেলায় ৮৪টি মেডিকেল টিম ও ১১ হাজার ৭০৮ জন সেচ্ছাসেবক প্রস্তুত রয়েছে এবং বিভিন্ন উপজেলায় ২০০ মেট্রিকটন চাল, নগদ সাত লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে বলেও জানান তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *