বুধবার, ২৭ মে ২০২০, ০৩:২৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ
ব্রেকিং নিউজ:  করোনায় আরও ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৬৬  
করোনা ঝুঁকি নিয়েই গাইবান্ধায় ঈদের কেনাকাটায় উপচে পড়া ভিড়

করোনা ঝুঁকি নিয়েই গাইবান্ধায় ঈদের কেনাকাটায় উপচে পড়া ভিড়

করোনা ঝুঁকি নিয়েই গাইবান্ধায় ঈদের কেনাকাটায় উপচে পড়া ভিড়

সারাদেশে যখন করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়ছে সেই সময়ে ঝুঁকি নিয়েই ঈদের কেনাকাটায় গাইবান্ধার ফুটপাতের দোকান থেকে মার্কেটগুলোতে মানুষের ব্যাপক ভিড় দেখা গেছে। তিন দিন বন্ধের পর আবারও শুক্রবার ও শনিবার দুই দিনের জন্য গাইবান্ধায় দোকানপাট ও মার্কেটগুলো খোলার অনুমতি দেয় প্রশাসন। স্বল্পকালীন সময়ের সুযোগে ঈদ কেনাকাটায় হাজার-হাজার নারী-পুরুষ হুমড়ি খেয়ে পড়লেও করোনা সংক্রমণ এড়াতে কোন ধরণের দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানছেন না তারা।

শনিবার সকাল থেকেই গাইবান্ধা শহরের ফুটপাত, মার্কেটসহ সব ধরনের দোকানগুলোতে মানুষের উপচে পড়া ভিড় দেখা যায়। তবে সবচেয়ে বেশি ভিড় কাপড়ের, জুতা-স্যান্ডেল ও কসমেটিকসের দোকানে। এছাড়া শহরে অলিগলিতেও মানুষের ব্যাপক ভিড়ে স্বাভাবিক চলাচলও অসম্ভব হয়ে পড়ে।

করোনা সংক্রমণ প্রতিরোধে গত সোমবার (১৮ মে) অনির্দিষ্টকালের জন্য গাইবান্ধার সকল দোকানপাট ও মার্কেট বন্ধের সিদ্ধান্ত নেয় জেলা করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটি। সে অনুযায়ী গত বৃহস্পতিবার পর্যন্ত তিন দিন জেলার সব দোকানপাট, মার্কেট বন্ধ রাখা হয়। কিন্তু ব্যবসায়ীদের দাবির প্রেক্ষিতে শুক্রবার ও শনিবার দুই দিনের জন্য দোকানপাট ও মার্কেট খোলার নির্দেশ দেয় প্রশাসন।

বর্তমানে জেলায় ২২ মে পর্যন্ত ২৯ জন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়েছে। এরমধ্যে একজনের মৃত্যু ও আইসোলেশন থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২ জন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *