মঙ্গলবার, ১৪ Jul ২০২০, ১২:৩০ পূর্বাহ্ন

ইসরাইলের রু’দ্ধ কা’রাগা’রগুলোতে ঈদ করছেন ৪৮০০ ফিলিস্তিনি

ইসরাইলের রু’দ্ধ কা’রাগা’রগুলোতে ঈদ করছেন ৪৮০০ ফিলিস্তিনি

ইসরাইলের রু’দ্ধ কা’রাগা’রগুলোতে ঈদ করছেন ৪৮০০ ফিলিস্তিনি

ইসরাইলি কারাগারে বর্তমানে বিভিন্ন অপ’রাধের অ’ভিযোগে ব’ন্দি রয়েছেন প্রায় ৪,৮০০ ফিলিস্তিনি। ফলে এবারের ঈদ তাদেরকে কা’রাগা’রে ব’ন্দি অবস্থাতেই পালন করতে হবে।

ফিলিস্তিনিদের ব’ন্দি ও মুক্তি বিষয়ক বিভাগের প্রধান আবদেল নাসির ফারোনে এ তথ্য জানান। তিনি বলেন, ইসরাইলি কা’রাগা’রে আ’টক ফিলিস্তিনিদের মধ্যে রয়েছেন বেশ কয়েকজন নারী ও শিশু। নারী আছেন ৩৯ জন এবং ১৮ বছরের কম বয়স্ক রয়েছেন ১৭০ জন।

তারা ইসরাইলের ২৩টি কারাগার এবং অস্থায়ী কেন্দ্রে আ’টক আছেন। ফারোনে জানান, কোভিড নাইন্টিন ম’হামা’রির কারণে বিশ্বজুড়ে মানুষের জীবন হু’মকির মুখে পড়েছে। তবে এরমধ্যেও ব’ন্দি ফিলিস্তিনিদের ছেড়ে দেয়ার কোনো পদক্ষেপ নেয়নি ইসরাইল।

আ’টক ব’ন্দিদের সঙ্গে আ’ইন অনুযায়ী ব্যবহারও করা হয়না বলে জানান তিনি। আটক ফিলিস্তিনি বন্দিদের মধ্যে যারা অসুস্থ তাদের মুক্তির জন্য ইসরাইলের কাছে আহ্বান জানান তিনি। প্রয়োজনে আন্তর্জাতিক হস্তক্ষেপ কামনা করেছেন ফারোনে।

তার দাবি, ইসরাইলি কারাগারে বর্তমানে সাত শতাধিক ফিলিস্তিনি নানা রোগে আ’ক্রা’ন্ত। এদের মধ্যে ৩০০ জন মা’রাত্মক ও জটিল রো’গ যেমন হার্টের সমস্যা, ডায়েবেটিস, ক্যানসার, কিডনী সমস্যায় ভুগছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *