সোমবার, ১৩ Jul ২০২০, ১১:১৪ অপরাহ্ন

প্রেমের টানে ইসলাম ধর্ম গ্রহণ করলেন যুবক

প্রেমের টানে ইসলাম ধর্ম গ্রহণ করলেন যুবক

প্রেমের টানে ইসলাম ধর্ম গ্রহণ করলেন যুবক

প্রেম মানে না ধর্ম, বর্ণ, গোত্র, জাত-কুল, জাতিগত ভেদাভেদ। তারই প্রমাণ রেখেছেন গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার মোচনা ইউনিয়নের বামনিয়া গ্রামের সন্তোষ বিশ্বাসের ছেলে তপন বিশ্বাস।

তিনি একই গ্রামের বশার মীনার মেয়ে হাজেরা আক্তারের প্রেমে পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করে বিয়ে তাকে করেছেন।

ব্যক্তিগত জীবনে তিনি ছিলেন একজন ধর্মপ্রাণ হিন্দু। নিয়মিত বিষ্ণু পূজা দিতেন তিনি।

তপন বিশ্বাস থেকে ধর্মান্তরিত হওয়ার নাম পাল্টে হয়ে গেলেন মো. শাহ আলম মীনা। মঙ্গলবার এ ঘটনা এলাকায় ব্যাপক আলোড়ন সৃষ্টি করে।

জানা গেছে, ত্পন বিশ্বাস গত বুধবার গোপালগঞ্জ জেলা নোটারী পাবলিকের কার্যালয় থেকে এফিডেভিটের মাধ্যমে হিন্দু ধর্ম থেকে ধর্মান্তরিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন।

শনিবার জনৈক হাফেজের মাধ্যমে কালিমা শরীফ পাঠ করে মুসলিম হন। পরবর্তীতে রোববার গোপালগঞ্জ জেলা বিজ্ঞ নোটারী পাবলিকের কার্যালয় থেকে শাহ আলম মীনা একই গ্রামের হাজেরা আক্তারকে কোর্টে বিয়ে করেন।

একই দিন রাতে মোচনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোল্যাসহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গদের নিয়ে মসজিদের ইমামের মাধ্যমে তিনি আবারও কালেমা পাঠ করেন। এরপর স্থানীয়দের সঙ্গে তিনি মুসলিম হিসেবে পরিচিত হন।

এই বিষয়ে মোচনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোল্যা বলেন, বিষয়টি মেয়ের বাবা ও তপন আমাকে অবগত করলে এলাকার গণ্যমান্য ব্যাক্তিদের সম্মতিক্রমে ইসলাম ধর্ম গ্রহণের পর তাদের বিবাহ সম্পন্ন করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *