সোমবার, ১৩ Jul ২০২০, ১১:৩৪ অপরাহ্ন

মার্কিন সাম্রাজ্যবাদের ভাঙনের ধ্বনি শোনা যাচ্ছে: ইরান

মার্কিন সাম্রাজ্যবাদের ভাঙনের ধ্বনি শোনা যাচ্ছে: ইরান

মার্কিন সাম্রাজ্যবাদের ভাঙনের ধ্বনি শোনা যাচ্ছে: ইরান

যুক্তরাষ্ট্রে শেতাঙ্গ পুলিশের হাতে কৃষ্ণাঙ্গ যুবক হত্যার ঘটনায় দেশটিতে ছড়িয়ে পড়া বিক্ষোভকে দাম্ভিকতার পতনের লক্ষণ বলে মন্তব্য করেছে ইরান।তেহরান বলেছে, মার্কিন সাম্রাজ্যবাদের মেরুদণ্ড ভেঙে যাওয়ার ধ্বনি প্রতিধ্বনিত হচ্ছে।

ইরানের সশস্ত্র বাহিনীর সিনিয়র মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল আবুলফাজল শেকারচি রোববার তেহরানে দেয়া এক বক্তব্যে এ মন্তব্য করেন।

তিনি বলেন, মার্কিন সরকার মানবাধিকার রক্ষার স্লোগান ভুলে গিয়ে সাধারণ মানুষের বিক্ষোভ দমনে নিজের অমানবিক ও কুৎসিত চেহারা প্রকাশ করে দিয়েছে।তাদের দিন শেষ হয়ে গেছে।

কৃষ্ণাঙ্গ যুবক হত্যার প্রতিবাদে রাস্তায় নেমে আসা বিক্ষোভকারীদের নৃশংসতম উপায়ে দমন করে যুক্তরাষ্ট্র তার কথিত গণতন্ত্রের ভিত নড়বড়ে করে দিয়েছে বলে তিনি মন্তব্য করেন।

কৃষ্ণাঙ্গ যুবক ফ্লয়েডের হত্যাকাণ্ডের জেরে গত কয়েকদিন ধরে যুক্তরাষ্ট্রজুড়ে বিক্ষোভ অব্যাহত রয়েছে। দেশটির ওয়াশিংটন, নিউইয়র্ক, পোর্টল্যান্ড, লস অ্যাঞ্জেলসসহ বিভিন্ন জায়গায় আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে।বিক্ষোভ থেকে থানায় আগুন দেয়ার আগুন দেয়ার ঘটনা ঘটেছে।

এই বিক্ষোভ থামাতে যুক্তরাষ্ট্রের ১৬টি রাজ্যের কমপক্ষে ২৫টি শহরে কারফিউ জারি করা হয়েছে।

সর্বশেষ পাওয়া তথ্যে জানা গেছে, মিনিয়েপোলিস পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের দফায় দফায় সংঘর্ষ চলছে। পুরো যুক্তরাষ্ট্রজুড়েই বিক্ষোভ ঠেকানোর জন্য এ পর্যন্ত বহু সংখ্যক আন্দোলনকারীকে আটক করেছে দেশটির পুলিশ।

গত ২৫ মে মিনেসোটা অঙ্গরাজ্যের বড় শহর মিনিয়াপলিসে শেতাঙ্গ পুলিশের হাতে জর্জ ফ্লয়েড নির্মমভাবে নিহত হন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *