সোমবার, ১৩ Jul ২০২০, ১০:২৯ অপরাহ্ন

করোনাভাইরাস যেভাবে দুর্বল হচ্ছে, জানালেন ইতালীয় চিকিৎসক

করোনাভাইরাস যেভাবে দুর্বল হচ্ছে, জানালেন ইতালীয় চিকিৎসক

করোনাভাইরাস যেভাবে দুর্বল হচ্ছে, জানালেন ইতালীয় চিকিৎসক

বিশ্বে আবারও দৈনিক শনাক্তে রেকর্ড হলেও নভেল করোনাভাইরাস ‘শক্তি হারাচ্ছে’ বলে দাবি করেছেন ইতালির এক জ্যেষ্ঠ চিকিৎসক।

আলবের্তো জাঙ্গরিল্লো নামে ওই চিকিৎসকের মতে, করোনা এখন অনেক ‘কম মারাত্মক’ এবং বাস্তবে শুরুর দিকের সেই করোনাভাইরাস এখন আর নেই। খবর আলজাজিরার।

গতকাল সারাবিশ্বে কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৬ হাজারের বেশি মানুষ। এর আগের দিন যা ছিল ১ লাখ ২৫ হাজারের উপরে।

এরমধ্যেই করোনাভাইরাস মহামারীতে ইতালিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ উত্তরাঞ্চলের লম্বার্ডির মিলান শহরের সান রাফায়েলে হাসপাতালের প্রধান আলবের্তো জাঙ্গরিল্লো এমন দাবি করলেন।

রোববার ইতালির আরএআই টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, গত ১০ দিন ধরে পরীক্ষাগুলোতে ভাইরাসের যে পরিমাণ দেখা গেছে তা এক মাস বা দুই মাস আগের পরীক্ষাগুলোর তুলনায় একেবারেই নগণ্য।

ডা. জাঙ্গরিল্লোর মতে, কিছু বিশেষজ্ঞ দ্বিতীয় পর্যায়ের সংক্রমণের সম্ভাবনা সম্পর্কে ‘বাড়িয়ে বলছিলেন’। আর রাজনীতিবিদদের প্রয়োজন ছিল নতুন বাস্তবতা বিবেচনায় নেয়ার। তবে করোনাভাইরাসের দুর্বল হয়ে পড়ার এ দাবি নিয়ে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে ইতালি সরকার।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, করোনার ‘বিজয়’ ঘোষণা করতে এখনও অনেক দেরি আছে। ভাইরাসটি অদৃশ্য হয়ে গেছে এমন তত্ত্ব সমর্থন করার জন্য বৈজ্ঞানিক প্রমাণ না আসা পর্যন্ত কোনো কথায় বিভ্রান্ত হওয়া যাবে না।

করোনাভাইরাস মহামারীতে ইতালিতে ৩৩ হাজার ৪১৫ জন মারা গেছেন, যা বিশ্বের তৃতীয় সর্বোচ্চ। তবে মে মাসে নতুন সংক্রমণ এবং মৃত্যু ধারাবাহিকভাবে কমে আসায় সরকার লকডাউনের কঠোর বিধিনিষেধ শিথিল করা শুরু করেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *