শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০২:৫৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
সৌন্দর্য বাড়াতে শা’রীরিক মি’ল`ন জরুরি যে কারনে? প’তিতাপল্লী নয়,অ-নলাইনে বু-কিং কর-লেই বা-ড়িতে আ-সবে নারী! আপনিও পেতে পারেন ৯ কো’টি টাকা, যদি থাকে পুরনো ১ টাকার কয়েন অতীত ভুলে সাবেক স্ত্রী অপুকে নিয়ে এক হচ্ছেন শাকিব আবেগঘন বক্তৃতায় কেঁদে ফেললেন বাইডেন ভারত সরকার মুসলমানদেরকে শিক্ষাঙ্গন থেকে বাইরে রাখছে ; ফল ভালো হবেনা বলে হুঙ্কার আরশাদ মাদানীর ! তুরস্কের হুমকির মুখে ইসলাম অবমাননাকর বক্তব্য থেকে পিছু হটল গ্রিসের খ্রিষ্টান ধর্মগুরু! ভারতের অরুণাচল প্রদেশে ঢুকে নতুন গ্রাম তৈরি করল চীন;গভীর দুশ্চিন্তায় দিল্লি ! আল আকসার মসজিদ ভেঙ্গে ফেলার ঘোষণা দিয়েছে ইসরাইল ! তুরস্কের সেনা ঘাঁটিতে ভ’য়াবহ হা’ম’লা ।
ভারতীয় বন্য হাতির তাণ্ডবে অসহায় কুড়িগ্রামের সীমান্তবাসী

ভারতীয় বন্য হাতির তাণ্ডবে অসহায় কুড়িগ্রামের সীমান্তবাসী

ভারতীয় বন্য হাতির তাণ্ডবে অসহায় কুড়িগ্রামের সীমান্তবাসী

কুড়িগ্রামের রৌমারী ও রাজিবপুর উপজেলায় বন্য হাতির তাণ্ডবে অতিষ্ঠ সীমান্তবর্তী এলাকার মানুষ। রৌমারী উপজেলার সীমান্তবর্তী আলগারচর গ্রামের লোকজন হাতি তাড়াতে চেষ্টা করেও ব্যর্থ।

স্থানীয়দের অভিযোগ, কাটাতার থাকলেও একটি অংশের গেট বিএসএফ প্রায়ই খুলে দেয়। এতে বাংলাদেশ সীমানায় ঢুকে পড়ে ওপারের হাতির পাল। নষ্ট করে ধান, গম, ভুট্টাসহ বিভিন্ন ফসল। রৌমারী ও রাজীবপুর উপজেলার সীমান্তবর্তী কয়েকটি গ্রামে গেলো এক সপ্তাহে নষ্ট করেছে ৩০ হেক্টর জমির পাকা ধান।

কুড়িগ্রামের রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান জানান, বিজিবি ও স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে আলোচনা করে বন্য হাতির উপদ্রব ঠেকাতে কার্যকর ব্যবস্থা নেয়া হবে।

সরকারি সহায়তার জন্য ক্ষতিগ্রস্ত কৃষকদের তালিকা করা হচ্ছে বলেও জানালেন রৌমারী উপজেলা কৃষি কর্মকর্তা শাহরিয়ার হোসেন।

প্রতিবছর নভেম্বর-ডিসেম্বর এবং মে-জুনে বন্য হাতির উপদ্রব বেড়ে যায় বলে জানিয়েছেন সীমান্তবর্তী এলাকার মানুষ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *