সোমবার, ০৬ Jul ২০২০, ০৬:২৪ অপরাহ্ন

গর্ভবতীদের বিনামূল্যে চিকিৎসা দিল সেনাবাহিনী

গর্ভবতীদের বিনামূল্যে চিকিৎসা দিল সেনাবাহিনী

গর্ভবতীদের বিনামূল্যে চিকিৎসা দিল সেনাবাহিনী

দেশের কয়েকটি জেলায় সেনাবাহিনীর উদ্যোগে নিম্নবিত্ত গর্ভবতী মায়েদের বিনামূল্যে চিকিৎসা দেয়া হয়েছে। পাশাপাশি পুষ্টিকর খবার ও ওষুধ দেয়া হয়েছে। মুজিববর্ষ উপলক্ষে এবং করোনা পরিস্থিতিতে অসহায় গর্ভবতী নারীদের সুচিকিৎসা দিতে এ আয়োজন বলে জানান সেনা সদস্যরা।

করোনা পরিস্থিতিতে দেশের বিভিন্ন স্থানে চিকিৎসা সেবা না পাওয়ার অভিযোগ বাড়ছে। সবচেয়ে বেশি স্বাস্থ্য ঝুঁকিতে নিম্ন আয়ের পরিবারের গর্ভবতী মায়েরা। এমন বাস্তবতায় তাদের পাশে দাঁড়াল সেনাবাহিনী।

এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে, পটুয়াখালীর জনতা কলেজ মাঠে আয়োজন করা হয় ফ্রি মেডিকেল ক্যাম্প। দিনব্যাপী কর্মসূচিতে দুমকী উপজেলার শতাধিক গর্ভবতী মাকে চিকিৎসাসেবা দেয়া হয়। ব্যবস্থাপত্র অনুযায়ী বিতরণ করা হয় বিনামূল্যের ওষুধ। এছাড়া সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে ৫০ জনকে খাদ্য সহায়তা দেয় সেনাবাহিনী।

নীলফামারীর রাবেয়া বিদ্যা নিকেতন ও ডোমারের অনুরূপ ক্যাম্পে অনুষ্ঠিত হয় বিনামূল্যের স্বাস্থ্যশিবির। এতে জেলার দুই শতাধিক গর্ভবতী নারীকে চিকিৎসা দেয়া হয়। মুজিব বর্ষে গর্ভবতী মায়েদের চিকিৎসা নিশ্চিত করতে এ আয়োজন বলে জানান সংশ্লিষ্টরা।

এদিকে দিনাজপুরে দুস্থ বাকপ্রতিবন্ধী শিশুদের খাদ্য সহায়তা দেয় সেনাবাহিনী। জেলার রাজবাটি বধির ইনস্টিটিউটে সামাজিক দূরত্ব মেনে ৫০ শিশুকে দেয়া হয় নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী।

 

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *