শনিবার, ০৪ Jul ২০২০, ০৪:২৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ
>>>ব্রেকিং>>করোনায় দেশে নতুন শনাক্ত ৩ হাজার ১১৪ জন, মারা গেছেন আরও ৪২ জন 
 
ভবিষ্যতের সেরা ২০ ক্রিকেটারের তালিকায় বাংলাদেশের আকবর

ভবিষ্যতের সেরা ২০ ক্রিকেটারের তালিকায় বাংলাদেশের আকবর

ভবিষ্যতের সেরা ২০ ক্রিকেটারের তালিকায় বাংলাদেশের আকবর

বিশ্বক্রিকেটে চলছে তারুণ্যের জয়যাত্রা। সামনের দশকে কারা ক্রিকেটের জগতে রাজত্ব করবে সেটা খুঁজে বের করার প্রয়াস চালিয়েছে ক্রিকেটমান্থলি.কম। তাদের এই তালিকায় উঠে এসেছে বিশ্বক্রিকেটের ১৫ থেকে ২৬ বছর বয়সী এমন সব তরুণ ক্রিকেটারের কথা যারা নেতৃত্ব দেবেন ক্রিকেটের ভবিষ্যতকে। এই খেলোয়াড়দের ভেতর জায়গা করে নিয়েছেন বাংলাদেশি অনুর্ধ্ব ১৯ ফাইনাল জেতা বাংলাদেশের আকবর আলি।

এই তালিকাটি বানানোর জন্য বিশ্বখ্যাত এই ওয়েবসাইটটি সাহায্য নিয়েছে বিশ্বক্রিকেটের ১৫ জন কোচ, খেলোয়াড় বিশ্লেষকদের, যাদের ভেতর টম মুডি থেকে শুরু করে রয়েছেন বাংলাদেশের সর্বকালের সেরা ওপেনারদের অন্যতম তামিম ইকবাল খান।

এই বিশেষ তালিকার ক্রিকেটারদের কোন ক্রমে সাজানো হয়নি। ১৫ থেকে ২৬ বছর পর্যন্ত বয়সের তরুণ খেলোয়াড়রা এখানে জায়গা করে নিয়েছেন। কোন ক্রিকেটারই ২০১৯ এর ডিসেম্বর পর্যন্ত পাঁচটি টেস্ট বা সাতটি আন্তর্জাতিক ম্যাচ অথবা সাতটি টিটোয়েন্টি ম্যাচের বেশি খেলেননি।

আকবর ছাড়াও এই তালিকায় রয়েছেন ভারতের ফাস্ট বোলার কার্তিক ত্যাগী, ব্যাটসম্যান ইয়াসাভি জয়সাল, পাকিস্তানি বোলার নাসিম শাহ, ইংল্যান্ডের ব্যাটসম্যান টম ব্যান্টন, ব্যাটসম্যান ওলি পোপসহ আরো অনেকে।

শ্বাসরুদ্ধকর পরিস্তিতিতে আকবরের ৪৩ রানের ইনিংসটিকে স্মরণ করে আকবর সমন্ধে বলা হয়েছে, তিনি শুধু ট্রফিই জেতেননি, বিশ্ববাসীকে ভবিষ্যতের আন্তর্জাতিক ক্রিকেটারদের সম্পর্কেও একটা ধারণা দিয়েছেন।

আকবর তার জীবনের আইডল বা নায়ক হিসেবে বেছে নিয়েছেন তার বাবাকে। আকবরের উদ্দেশ্য বাংলাদেশের জন্য দীর্ঘ সময় ধরে খেলা। আকবরের প্রিয় ম্যাচ অনুর্ধ্ব ১৯ এর ফাইনালটি।

কোচ নাভিদ নেওয়াজ আকবরকে নিয়ে বলেছেন সে সাত নাম্বারে ব্যাট করে এবং সবচেয়ে কঠিন কাজটাই করে দেয় আমাদের জন্য। তার খেলা শেষ করার দৃঢ়তা আর স্পৃহা রয়েছে যেটা একেবারেই আনকোরা।

সূত্র: ক্রিকেটমান্থলি.কম

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *