সোমবার, ০৬ Jul ২০২০, ০৭:১৩ অপরাহ্ন

করোনা: ছুটিতে থাকা বিদেশি নাগরিকরা সৌদিতে ফিরতে পারবে না

করোনা: ছুটিতে থাকা বিদেশি নাগরিকরা সৌদিতে ফিরতে পারবে না

করোনা: ছুটিতে থাকা বিদেশি নাগরিকরা সৌদিতে ফিরতে পারবে না

নোভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) পরিস্থিতিতে সৌদি আরবের বাহিরে ছুটিতে থাকা বিদেশি নাগরিকগণ পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত দেশটিতে ফিরে আসতে পারবে না বলে জানিয়েছে সৌদি পাসপোর্ট বিভাগ। মঙ্গলবার (২৩ জুন) দেশটির সংবাদমাধ্যম সৌদি গেজেটের প্রতিবেদনে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে।

করোনার মহামারির কারণে সৌদি আরবের নাগরিক এবং দেশটিতে অবস্থানরত বিদেশিদের নিয়ে সীমিত পরিসরে পবিত্র হজ পালনের ঘোষণা দেয়া হয়েছে। দেশটির হজবিষয়ক মন্ত্রী মোহাম্মদ বেনতেন এ ঘোষণা দিয়ে বলেন, মাত্র এক হাজারের মতো মানুষ এবারের হজে অংশ নিতে পারবেন।

মঙ্গলবার সৌদির এই মন্ত্রী সংবাদ সম্মেলনে বলেন, এ বছর বিদেশ থেকে হজযাত্রীদের আগমন নিষিদ্ধ করা হবে। এছাড়া হজে কারা অংশ নিতে পারবেন সে ব্যাপারে কঠোর স্বাস্থ্যবিধি প্রয়োগ করা হবে।

এদিকে সৌদিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে রেকর্ড ৩ হাজার ৩৩৯ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৬৪ হাজার ১৪৪ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪০ জন।

এখন পর্যন্ত দেশটিতে মোট মৃত্যু হয়েছে ১৩৪৬ জন। অন্যদিকে সুস্থ হয়েছেন ১ লাখ ৯ হাজার ৮৮৫ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৭১০।

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *