শনিবার, ০৪ Jul ২০২০, ০৪:৫৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ
>>>ব্রেকিং>>করোনায় দেশে নতুন শনাক্ত ৩ হাজার ১১৪ জন, মারা গেছেন আরও ৪২ জন 
 
‘পশ্চিমাদের সময় শেষ’ হুঁশিয়ারি পুতিনের

‘পশ্চিমাদের সময় শেষ’ হুঁশিয়ারি পুতিনের

'পশ্চিমাদের সময় শেষ' হুঁশিয়ারি পুতিনের

বিশ্বে পশ্চিমা দেশের একক আধিপত্য বিস্তারের সময় শেষ হয়ে এসেছে বলে মন্তব্য করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। রোববার (২৯ জুন) রুশ টেলিভিশনের একটি অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

ইরানি সংবাদমাধ্যম পার্সটুডের খবরে বলা হয়েছে, মার্কিন নেতৃত্বে পশ্চিমা দেশগুলোর একক আধিপত্য প্রতিষ্ঠার প্রচেষ্টার বিরুদ্ধে সরব হয়েছেন পুতিন। ওই টিভি অনুষ্ঠানে পাশ্চাত্যের আধিপত্যকামী মনোভাবের সমালোচনা করে বলেন, আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রে চরম স্বার্থবাদিতা এবং অপরের ওপর কর্তৃত্ব প্রতিষ্ঠার দিন শেষ হয়ে গেছে এবং এগুলো বর্তমান যুগে অকার্যকর হয়ে পড়েছে।

রুশ প্রেসিডেন্ট বলেন, গোটা বিশ্বকে এখন এই বাস্তবতা উপলব্ধি করতে হবে যে, যৌথ সংকটগুলো মোকাবিলায় সম্মিলিতভাবে কাজ করার বিকল্প নেই এবং আন্তর্জাতিক অঙ্গনে একক আধিপত্য বিস্তার করার প্রচেষ্টায় কোনো দেশ আর সফল হতে পারবে না।

প্রেসিডেন্ট পুতিন আশা প্রকাশ করেন, ‘কাজেই এ ব্যাপারে বিশ্ববাসীর সচেতনতা বৃদ্ধি পাবে এবং বিশ্বের দেশগুলোর মধ্যকার সম্পর্কের গুণগত মান আগের চেয়ে অনেক উন্নত হবে’ বলে প্রেসিডেন্ট পুতিন আশা প্রকাশ করেন।

এদিকে পুতিন এমন মন্তব্য করলেও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ক্ষমতায় থাকা মানেই রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের জন্য আশীর্বাদ বলে মন্তব্য করেছেন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলীয় মনোনয়ন প্রত্যাশী জো বাইডেন।

শুক্রবার (২৬ জুন) গোয়েন্দা সূত্রের বরাতে মার্কিন গণমাধ্যম নিউ ইয়র্ক টাইমসের একটি প্রতিবেদনে বলা হয়, আফগানিস্তানে মোতায়েন থাকা মার্কিন সেনাদের হত্যায় তালেবান সংশ্লিষ্ট বিভিন্ন সশস্ত্র গোষ্ঠীকে পুরষ্কারের ঘোষণা দিয়েছিল রাশিয়া।

ঐ প্রতিবেদন সত্য হয়ে থাকলে এর মধ্য দিয়ে আফগানিস্তানে মার্কিন সেনাদের সুরক্ষা দিতে ট্রাম্প ব্যর্থ হয়েছেন বলে উল্লেখ করেন বাইডেন। প্রেসিডেন্ট নির্বাচিত হলে পুতিন ও রাশিয়াকে চড়া মূল্য দিতে হবে বলেও হুঁশিয়ার করেন তিনি।

আরও পড়ুন: চার রাশিয়ান যুদ্ধবিমানকে আকাশে ধাওয়া করলো মার্কিনিরা

এদিকে টুইটারে জো বাইডেনকে দুর্নীতিবাজ আখ্যা দিয়ে ট্রাম্প বলেন, করোনাভাইরাসে ১২ কোটি মারা যাওয়ার কথা বলেছেন জো বাইডেন যা সত্য নয়।

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *