রবিবার, ০৯ অগাস্ট ২০২০, ০৭:৪৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
সিনহার মৃত্যুর দিন এসআই লিয়াকতের সঙ্গে কথা হয়েছিল কোবরার রাজস্থানে ‘জয় শ্রী রাম’ ও ‘মোদী জিন্দাবাদ’ না বলায় এক ব্যক্তিকে বেধড়ক মারধর সন্তানকে স্তন্যপান করাতে যাওয়ার সময় ইসরায়েলি সেনার গুলিতে নিহত মা! এবার নিরব-ইমনের সঙ্গে মিথিলার এক ঘণ্টা করোনা তাড়াতে পাঁপড় খেতে বলা সেই ভারতীয় মন্ত্রী করোনা আক্রান্ত রাশিয়ার ঘোষণা, করোনার প্রথম ভ্যাকসিন আসছে ১২ আগস্ট হাজিদের পাথর নিক্ষেপে পদদলিত হয়ে মৃত্যু থামিয়ে ছিলেন এই বাংলাদেশি ইঞ্জিনিয়ার পানির চেয়ে কম দামে করোনার ভ্যাকসিন মিলবে ভারতে! মোবাইল টাওয়ার থেকে ফ্রি ওয়াইফাই আসছে বাংলাদেশের ৮ রুট দিয়ে পণ্য পরিবহন করতে চায় ভারত
দীর্ঘ ৩ মাস পর খুলছে সাগরকন্যা কুয়াকাটা

দীর্ঘ ৩ মাস পর খুলছে সাগরকন্যা কুয়াকাটা

দীর্ঘ ৩ মাস পর খুলছে সাগরকন্যা কুয়াকাটা

করোনাভাইরাসের কারণে দীর্ঘ ৩ মাস ১৩ দিন পর খুলছে সাগরকন্যা কুয়াকাটা। পহেলা জুলাই থেকে জেলা প্রশাসনের দেয়া ১৪টি শর্ত মেনে সাগরে যেতে পারবেন পর্যটকরা।

ইতিমধ্যে পর্যটকরা অগ্রিম বুকিংয়ের জন্য যোগাযোগ শুরু করেছেন। স্বাস্থ্যবিধি মেনে পর্যটকদের রাখার কথা জানিয়েছে হোটেল মোটেল ওনার্স এসোসিয়েশন কর্তৃপক্ষ।

সূর্যোদয় আর সূর্যাস্তের বেলাভূমি সমুদ্র সৈকত কুয়াকাটা। গত ১৭ মার্চ কুয়াকাটার পর্যটন শিল্পকে লিখিতভাবে বন্ধ করে জেলা প্রশাসক। এর ফলে কয়েকশ কোটি টাকা লোকসানের মুখে এখানকার ট্যুরিজমের সঙ্গে থাকা ৫ হাজার ছোট বড় ব্যবসায়ীরা। করোনা থেকে রক্ষায় জেলা প্রশাসনের দেয়া ১৪টি শর্ত মেনে আবাসিক হোটেল পরিচালনা করছে; কিনা তা মনিটরিং করার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি ভ্রাম্যমান টিম দেখভালের দায়িত্বে থাকবে।

জেলা প্রশাসনের পাশাপাশি হোটেল মোটেল ওনার্স এসোসিয়েশনের পক্ষ থেকেও সাত সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। রেডজোন রেখে পহেলা জুলাই থেকে খুলছে কুয়াকাটা। কোন হোটেলে করোনার আক্রমণ দেখা দিলে সেটি বন্ধ রাখা হবে। ইতিমধ্যে সকল হোটেল মোটেলে স্বাস্থ্যবিধি মেনে চলছে পরিষ্কার পরিছন্নতার কাজ। পর্যটকদের সুরক্ষা দিতে হোটেল বয়দের দেয়া হয়েছে সাতদিনের ট্রেনিং। ইতিমধ্যে হোটেলগুলোতে বুকিং শুরু হয়ে গেছে, ১ তারিখ থেকে হোটেল খোলায় স্বস্তি বোধ করছেন হোটেল কর্তৃপক্ষ।

কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স এসোসিয়েশন সাধারণ সম্পাদক এম এ মোতালেব শরীফ জানান, স্বাস্থ্য সুরক্ষা মেনে চলার জন্য বাংলাদেশ ট্যুরিজম বোর্ড কুয়াকাটার আবাসিক হোটেল মোটেল, রেস্তোরা মালিক ও কর্মচারীদের প্রশিক্ষণ দিয়েছেন।

জেলা প্রশাসনের দেয়া ১৪টি শর্ত মেনে পহেলা জুলাই থেকে হোটেল খোলার অনুমতি দিয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী। তিনি জানান, গত ১৫ জুন থেকে গণপরিবহনসহ সকল কিছু খোলা হয়েছে। অর্থনীতি কর্মকাণ্ড সচল রাখতে পহেলা জুলাই থেকে খোলা হচ্ছে কুয়াকাটা। তবে স্বাস্থ্যবিধি মেনে সবকিছু পরিচালনা করার কথা জানালেন তিনি।

১৮ মার্চ থেকে প্রশাসন ১৮ কিলোমিটার দীর্ঘ কুয়াকাটাকে লকডাউন ঘোষণা করে। এরপর থেকেই বন্ধ রয়েছে ৪ শতাধিক হোটেল-মোটেলসহ বিভিন্ন প্রতিষ্ঠান। আর কর্মহীন হয়ে পড়েছেন এর সঙ্গে যুক্ত থাকা পাঁচহাজার শ্রমিক মালিক।

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *