শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৩:২৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
সৌন্দর্য বাড়াতে শা’রীরিক মি’ল`ন জরুরি যে কারনে? প’তিতাপল্লী নয়,অ-নলাইনে বু-কিং কর-লেই বা-ড়িতে আ-সবে নারী! আপনিও পেতে পারেন ৯ কো’টি টাকা, যদি থাকে পুরনো ১ টাকার কয়েন অতীত ভুলে সাবেক স্ত্রী অপুকে নিয়ে এক হচ্ছেন শাকিব আবেগঘন বক্তৃতায় কেঁদে ফেললেন বাইডেন ভারত সরকার মুসলমানদেরকে শিক্ষাঙ্গন থেকে বাইরে রাখছে ; ফল ভালো হবেনা বলে হুঙ্কার আরশাদ মাদানীর ! তুরস্কের হুমকির মুখে ইসলাম অবমাননাকর বক্তব্য থেকে পিছু হটল গ্রিসের খ্রিষ্টান ধর্মগুরু! ভারতের অরুণাচল প্রদেশে ঢুকে নতুন গ্রাম তৈরি করল চীন;গভীর দুশ্চিন্তায় দিল্লি ! আল আকসার মসজিদ ভেঙ্গে ফেলার ঘোষণা দিয়েছে ইসরাইল ! তুরস্কের সেনা ঘাঁটিতে ভ’য়াবহ হা’ম’লা ।
এবার লাদাখে ক্ষেপণাস্ত্র এনেছে চীন

এবার লাদাখে ক্ষেপণাস্ত্র এনেছে চীন

এবার লাদাখে ক্ষেপণাস্ত্র এনেছে চীন

লাদাখের গালওয়ান উপত্যকায় বিমানবিধ্বংসী ক্ষেপণাস্ত্র মোতায়েন করেছে চীন। এর আগে সেখানে টি-৯০ ট্যাংক মোতায়েন করেছিল ভারত।

জবাবে বিমানবিধ্বংসী ক্ষেপণাস্ত্র এস-৩০০, এস-৪০০ আনল বেইজিং। এছাড়া চীন গালওয়ান নদী উপত্যকা, হট স্ক্রিং এবং প্যাঙ্গং সো এলাকায় প্রকৃত নিয়ন্ত্রণরেখা বরাবর একটু একটু করে সমরসজ্জা বাড়িয়ে চলেছে।

প্যাঙ্গং রেঞ্জের ফিঙ্গার পয়েন্ট ৪ ও ফিঙ্গার পয়েন্ট ৫ এলাকার মাঝামাঝি চীনের মান্দারিন ভাষায় লেখা বিশেষ প্রতীক ও ম্যাপের চিত্র ধরা পড়েছে স্যাটেলাইট ছবিতে।

গত কয়েক মাস ধরে চীনের সঙ্গে যুদ্ধ পরিস্থিতি বিরাজ করছে ভারতের। ৬ জুন উভয়পক্ষের প্রথম দফা বৈঠকে কোনো ফল আসেনি। ফলে ১৬ জুন চীন ও ভারতের সেনা সদস্যদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ বাধে।

গালওয়ান নিয়ে দু’দেশের উত্তপ্ত পরিস্থিতির মধ্যে চীনের বিরুদ্ধে ‘ডিজিটাল স্ট্রাইক’ চালাল ভারত। সোমবার টিকটক, ইউসি ব্রাউজার, শেয়ার-ইট, উই-চ্যাট ও ক্যাম স্ক্যানারসহ ৫৯টি মোবাইল অ্যাপ নিষিদ্ধ করেছে দেশটি। এতে উদ্বেগ প্রকাশ করেছে চীন। খবর দ্য হিন্দু ও দ্য প্রিন্টের।

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *