শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৩:৪৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
সৌন্দর্য বাড়াতে শা’রীরিক মি’ল`ন জরুরি যে কারনে? প’তিতাপল্লী নয়,অ-নলাইনে বু-কিং কর-লেই বা-ড়িতে আ-সবে নারী! আপনিও পেতে পারেন ৯ কো’টি টাকা, যদি থাকে পুরনো ১ টাকার কয়েন অতীত ভুলে সাবেক স্ত্রী অপুকে নিয়ে এক হচ্ছেন শাকিব আবেগঘন বক্তৃতায় কেঁদে ফেললেন বাইডেন ভারত সরকার মুসলমানদেরকে শিক্ষাঙ্গন থেকে বাইরে রাখছে ; ফল ভালো হবেনা বলে হুঙ্কার আরশাদ মাদানীর ! তুরস্কের হুমকির মুখে ইসলাম অবমাননাকর বক্তব্য থেকে পিছু হটল গ্রিসের খ্রিষ্টান ধর্মগুরু! ভারতের অরুণাচল প্রদেশে ঢুকে নতুন গ্রাম তৈরি করল চীন;গভীর দুশ্চিন্তায় দিল্লি ! আল আকসার মসজিদ ভেঙ্গে ফেলার ঘোষণা দিয়েছে ইসরাইল ! তুরস্কের সেনা ঘাঁটিতে ভ’য়াবহ হা’ম’লা ।
ভারতে হামলার হুমকি পাকিস্তানের, নিরাপত্তা জোরদার

ভারতে হামলার হুমকি পাকিস্তানের, নিরাপত্তা জোরদার

ভারতে হামলার হুমকি পাকিস্তানের, নিরাপত্তা জোরদার

পাকিস্তানের করাচিতে স্টক একচেঞ্জে সন্ত্রাসী হামলায় ৪ হামলাকারীসহ ৯ জন নিহত হয়েছে। সোমবারের ওই হামলার দায় স্বীকার করে সশস্ত্রগোষ্ঠী বালুচিস্তান ন্যাশনাল আর্মি। ভারত বিচ্ছিন্নতাবাদীদের সহায়তা দিচ্ছে বলে অভিযোগ করে আসছে পাকিস্তান। মঙ্গলবার পার্লামেন্টে দেওয়া ভাষণে হামলার জন্য ভারতকেই দায়ী করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, হামলায় ভারত জড়িত তাতে কোনো সন্দেহ নেই। গেলো দুই মাসে অন্তত ৪টি হামলা পরিকল্পনা নৎসাত করা হয়েছে। মুম্বাই হামলার মতো সাধারণ মানুষকে হত্যার পরিকল্পনা ছিল তাদের। পাকিস্তানে অস্থিরতা, অস্থিতিশীলতা তৈরি করতে চায়।

দুই প্রতিবেশীর মধ্যে পাল্টাপাল্টি কূটনীতি বহিষ্কার মধ্যেই হামলার ঘটনা ঘটলো। মঙ্গলবারও নয়াদিল্লির দূতাবাস থেকে ১শ’ ৪৩ কূটনীতিককে ফিরিয়ে নিয়ে গেছে ইসলামাবাদ।

একজন বলেন, পাকিস্তান দূতাবাসে তারা নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ছিল। দূতাবাসের সদস্য সংখ্যা কমানোর প্রক্রিয়ার মধ্যে তারা ইসলামাবাদে ফিরে যাচ্ছে। সমান সংখ্যক ভারতীয় দূতাবাস থেকে ফেরার কথা রয়েছে।

করাচিতে হামলা এবং বিচ্ছিন্নতাবাদীদের সহায়তার অভিযোগ অস্বীকার করেছে নয়াদিল্লি। উল্টো লস্কর ই তৈয়্যিবা মুম্বাইয়ের হোটেল তাজ মহল প্যালেস এবং তাজ মহল ইন্ডে বোমা হামলার হুমকি দিয়েছে দাবি করে নিরাপত্তা জোরদার করেছে ভারত।

এরমধ্যেই, জম্মু-কাশ্মীরের লাইন অব অ্যাকচুয়াল কন্ট্রোলে বৃহৎ সেনা সমাবেশ করেছে পাকিস্তান। দুটি ডিভিশনে অন্তত ২০ হাজার সদস্য রয়েছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম। এছাড়া, তিন দফা বৈঠকের পরও গালওয়ান উপত্যকা থেকে সেনা সরানোর পদক্ষেপ নেয়নি চীন। ভারতের সঙ্গে সম্পর্ক উন্নয়নে জলবিদ্যুৎ প্রকল্প বিষয়ে চুক্তির পরদিনই ভুটানের একটি এলাকা নিজেদের বলে দাবি করেছে বেইজিং। এ অবস্থায় সীমান্তে নজরদারি আরও জোরদারের পাশাপাশি সমরাস্ত্র মোতায়েন অব্যাহত রেখেছে ভারত।

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *